Date : 2019-07-23

মাছ ধরতে গিয়ে বঙ্গোপসাগরে ট্রলারডুবি, দেখুন ভিডিও…

দক্ষিণ ২৪ পরগণা: মাছ ধরতে গিয়ে বঙ্গোপসাগরে ৪টি ট্রলার উল্টে গেল। ট্রলারে ছিলেন মোট ৬৩ জন মৎসজীবী। এদের মধ্যে ৩৬ জনকে উদ্ধার করা গেলেও ২৫ জনে এখনও পর্যন্ত নিখোঁজ। ভারত বাংলাদেশ সীমান্তের কাছে হাঁড়ি ভাঙা চরে দুর্ঘটনার সম্মুখীন হয় ট্রলারগুলি। সূত্রের খবর,আবহাওয়া দফতরের নিষেধজ্ঞা অমান্য করেই রবিবার মাছ ধরতে গিয়েছিল ওই ট্রলারগুলি। এর পরেই মাঝ সমুদ্রে প্রবল জলোচ্ছাসের কারণে দুর্ঘটনাগ্রস্থ হয়। দেখুন ভিডিও…

মৎসজীবীরা দক্ষিণ২৪পরগণার কাকদ্বীপ থেকে ট্রলারে সওয়ার হয়েছিলেন মৎসজীবীরা। এরপর প্রতিকুল আবহাওয়াকে উপেক্ষা করেই ভারত-বাংলাদেশ সীমান্তের দিকে তাঁরা ক্রমশ ইলিশ মাছের খোঁজে অগ্রসর হতে থাকে।

প্রবল জলোচ্ছাসে ফলে ওই ৪টি ট্রলারই উল্টে যায় সমুদ্রে। ঘটনাস্থলের আসে পাশে থাকা ট্রলারগুলি দুর্ঘটনাগ্রস্থ এফবি বাবাজী ও এফবি জয় যোগীরাজ ট্রলার থেকে ৩৬ জন মৎসজীবীকে উদ্ধার করলেও এফ বি নয়ন ও এফ বি দশভূজার বাকি ২৫ জন মৎসজীবীর কোন খোঁজ মেলেনি।

কাকদ্বীপ ফিসারম্যান অ্যাসোসিয়েশনের সম্পাদক বিজন মাইতি জানিয়েছেন, ১ জুলাই থেকে সমুদ্রে মাছ ধরতে যাওয়া নিষেধ। তবুও অনেকদিন ধরেই বসে আছেন আমাদের মৎস্যজীবীরা। সূত্রের খবর, নিখোঁজ মৎসজীবীদের খোঁজে মাঝ সমুদ্রে তল্লাশি চালাচ্ছে ভারত-বাংলাদেশ উপকূল প্রতিরক্ষা বাহিনী।