Date : 2021-04-15

ব্রিটিশ ক্যাবিনেটে ভারতীয় বংশোদ্ভুতের জয়জয়কার

ওয়েব ডেস্ক : ব্রিটেনের ক্যাবিনেটে এবার যুক্ত হল আরও বেশ কয়েকজন ভারতীয়ের বংশোদ্ভুতের নাম। বরিস জনসনের নেতৃত্বাধীন ক্যাবিনেটে এখনও পর্যন্ত যুক্ত হল ৩ জনের নাম। প্রথম নামটি প্রীতি প্যাটেল, যিনি ব্রিটেনের প্রথম ভারতীয় বংশোদ্ভুত মহিলা গৃহমন্ত্রী।আলোক শর্মা এবং এর পাশাপাশি সদ্য যুক্ত হল আরও একটি নাম ঋষি শুনক।যিনি আবার ইনফোসিসের সহ প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তির জামাই।

আরও পড়ুন : দুটো কলার দাম ৪৪২ টাকা?! চক্ষু চড়কগাছ অভিনেতার


ঋষি শুনককে অর্থদফতরের মুখ্য উপদেষ্টার পদ দেওয়া হয়েছে।২০১৫ সালে রিচমন্ড থেকে নির্বাচনে জয় লাভ করেন তিনি।পেশায় ব্যবসায়ী ঋষির লেখাপড়া অক্সফোর্ড এবং স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে।

#Newsrplus #biswasobiswas

মৃত মহিলার গর্ভ থেকে জীবন্ত শিশুর জন্ম, সদ্য সমাধিস্থ সেনানী নিজের সমাধির পাশেই, অদ্ভুতুড়ে কান্ডকারখানা নিয়ে দেখুন 'বিশ্বাস অবিশ্বাস' আজ রাত ১০ টায় শুধুমাত্র Rplus এ।

Posted by RPLUS News on Wednesday, July 24, 2019


অপরদিকে ভারতীয় বংশোদ্ভুতের আরেকজন হলেন আলোক ভার্মা। যিনি বৃটিশ ক্যাবিনেটে ২০১৭ সালে সামলেছেন আবাসন মন্ত্রীর দফতর। ২০১৮ সালে তিনি সামলান মিনিস্ট্রি অফ স্টেট ফর এমপ্লয়মেন্টের দফতর। আবার বর্তমানে তিনি সামলাচ্ছেন আর্ন্তজাতিক সর্ম্পকের মন্ত্রক।


শুধু তাই নয় বরিস নিজেকেও ভারতের জামাই বলেই মনে করেন।কেননা তার স্ত্রী মারিনা উইলার ভারতীয় মহিলা দীপ কৌরের মেয়ে। বরিসের দাবি ভারতের সঙ্গে বৃটেনের যোগাযোগ শুধুমাত্র ব্যবসায় নয়, তারও বেশি গভীরে হওয়া উচিত।