Date : 2019-07-23

উপবাসীকে পাঠালো বাটার চিকেন! জরিমানা হল জুম্যাটোর..

ওয়েব ডেস্ক: উপবাসী উকিলের পাতে বাটার চিকেন তুলে জরিমানা হল জুম্যাটোর। পুনের উকিল শানমুখ দেশমুখ সারাদিন উপোস করার পর জুম্যাটোতে খাবার অর্ডার করেছিলেন।

৩১ মে উপোস করার পর তিনি জুম্যাটোতে বাটার পনির অর্ডার কেন।

কিন্তু তাঁকে ডেলিভারিতে বাটার চিকেন পাঠানো হচ্ছে দেখে তিনি অর্ডার বাতিল করে ফের অর্ডার দেন। তখনও তাঁকে বাটার পনিরের বদলে বাটার চিকেনই পাঠানো হয়।

বুঝতে না পেরে খাবারটা খেয়েও ফেলেন তিনি। তারপর বুঝতে পারেন বাটার পনিরের বদলে তাঁকে বাতিল করা অর্ডার অনুসারে বাটার চিকেনই দিয়ে গেছে জুম্যাটো। এই ঘটনায় ধর্মীয় বিশ্বাসে আঘাত হানার মামলা করে মুম্বই আদালতে কর্মরত শানমুখ জুম্যাটোর সংশ্লিষ্ট হটেলের বিরুদ্ধে নোটিস পাঠান। কিন্তু তাতেও হোটেল কর্তৃপক্ষের কোন হেলদোল ছিল না।

এরপরে তিনি ক্রেতা সুরক্ষা আদালতে মামলা করেন। ক্রেতা সুরক্ষা আদালতে তিনি হোটেলের বিরুদ্ধে জরিমানা বাবদ ১ লক্ষ টাকা এবং জুম্যাটোর কাছে ৫ লক্ষ টাকা দাবি করেন। ঘটনায় হোটেলের তরফে ত্রুটি স্বীকার করে নেওয়া হলেও জুম্যাটো কর্তৃপক্ষ ঘটনা মানতে নারাজ ছিল।

তাদের বক্তব্য, অভিযোগ পাওয়ার পরেই ব্যাক্তিকে টাকা ফিরিয়ে দেওয়া হয় এবং গাফিলতির দায় সংশিষ্ট হটেলের হয়েছে, তবুও ওই ব্যক্তি ডেলিভারি কোম্পানির সম্মান নষ্ট করছেন। যদিও ক্রেতা সুরক্ষা আদালতের নির্দেশে জুম্যাটো কর্তৃপক্ষকে ঘটনার গাফিলতির দায় স্বীকার করে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও অভিযোগের ভিত্তিতে হোটেলটিকেও ৫০ হাজার টাকা জরিমানা করেছে ক্রেতা সুরক্ষা আদালত। ১০ দিনের মধ্যে এই টাকা না দিলে তাদের আরও ১০ শতাংশ জরিমানা করা হবে বলে ক্রেতা সুরক্ষা আদালত কড়া নির্দেশ দিয়েছে।