Date : 2021-05-06

নিউজিল্যান্ডের বিশেষ সম্মান ফেরালেন বেন স্টোকস্

ওয়েব ডেস্ক: নিউজিল্যান্ডের বিরল সম্মান নিউজিল্যান্ডার অফ দ্যা ইয়ার ফেরালেন বেন স্টোকস।বিশ্বকাপে তার দুর্দান্ত ইনিংসের জেরে ইংল্যান্ডের ঘরে এসেছে বিশ্বকাপ।ইংল্যান্ডের বাসিন্দা হলেও আদতে বেন স্টোকসের জন্ম নিউজিল্যান্ডে।তাই তাঁকে সম্মান জানিয়ে নিউজিল্যান্ডের সরকারের পক্ষ থেকে এই সম্মান প্রদানের ব্যবস্থা করা হয়।

কিন্তু এই সম্মান ফিরিয়ে দিয়ে টুইটে বেনের দাবি,নিউজিল্যান্ডের এই বিরল সম্মানের অধিকারী হওয়া উচিত কেন উইলিয়ামসনের যিনি অত্যন্ত দক্ষতার সঙ্গে নিউজিল্যান্ড দলকে বিশ্বকাপে এগিয়ে নিয়ে গিয়েছেন এবং গোটা খেলাতে যিনি প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট অ্যাওয়ার্ডও জিতেছেন।

নিউজিল্যান্ড বাসীকে ধন্যবাদ জানিয়ে তিনি জানিয়েছেন, ‘ আমি খুব অভিভূত নিউজিল্যান্ড অফ দ্যা ইয়ার পুরষ্কারে ভূষিত হওয়ার জন্য। আমি আমার নিউজিল্যান্ড এবং মাওরি হেরিটেজের জন্য গর্ব  বোধ করি।কিন্তু এই সম্মানীয় পুরস্কারের জন্য আমি মনোনীত হওয়ার যোগ্য নয়।অনেক মানুষ আছেন যারা এই সম্মানের বেশি অধিকারী এবং তারা নিউজিল্যান্ডের জন্য অনেক বেশি কিছু করেছেন।আমি ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতাতে সাহায্য করেছি এবং আমি ১২ বছর বয়স থেকে প্রতিষ্ঠিত বৃটেনে”।