Date : 2019-11-12

প্লাস্টিক খেয়ে মারা গেল ৯টি হরিণ…

ওয়েব ডেস্ক: সারা দেশ এখন বিপন্ন। কোনো শহর অত্যাধিক বর্ষণে বিপর্যস্ত। কোথাও আবার প্রচন্ড গরমে বৃষ্টির অভাবে জ্বলছে জনজীবন।

গলছে বরফ, বাড়ছে জলস্তর দিনের পর দিন অত্যাধিক প্লাস্টিক ব্যবহারে ব্যহত হচ্ছে জলজীবন। সমুদ্রের প্রাণীরা মারা যাচ্ছে প্লাস্টিক খেয়ে। যথেচ্ছভাবে প্লাস্টিক ব্যবহার ফল ভোগ করল এবার হরিণরাও।

জাপানের নারা পার্কে মারা প্লাস্টিক খেয়ে মারা গেল ৯টি হরিণ। এই পার্কে আচছে ১০০০এরও বেশি হরিণ।

#Newsrplus_Crime_Yard

৩ বছরের সর্ম্পকের পরেও ভেঙে গেল স্বপ্ন, বেকার ছেলের সঙ্গে বিয়ে দিতে নারাজ প্রেমিকার পরিবার,প্রেমিকার বাবার ঘুসিতে মৃত্যু প্রেমিকের, পাণ্ডুয়ার মহাদেবপুরে তুমুল উত্তেজনা, দেখুন "রক্তাক্ত ভালবাসা" শুধুমাত্র ক্রাইম ইয়ার্ডে। রবিবার রাত ১০ টায়।

Posted by RPLUS News on Friday, July 12, 2019

পর্যটকরা সাধারণত পার্কের বাইরের দোকানন থেকে খাবার কিনে ভেতরে নিয়ে আসত। সেই দোকান থেকে কোনো প্লাস্টিকের ব্যবস্থা থাকে না।

তবে পর্যটক নিজেরাই প্লাস্টিক নিয়ে আসেন। আর তা পার্কের মধ্যে যেখানে সেখানে ফেলার কারণে হরিণরা না বুঝেই খাবার ভেবে তা খেয়ে ফেলে। ফলে ঘটে দুর্ঘটনা। মার্চ থেকে প্রায় ৯টি হরিণ মারা গেছে।

#Newsrplus_Simante Pachar

সীমান্ত দিয়ে অবাধে গরুপাচার। কিভাবে চলছে ? কেমন ভাবে হচ্ছে এই কাজ ? জানতে চোখ রাখুন Rplus নিউজে।দেখুন বিশেষ অনুষ্ঠান 'সীমান্তে পাচার' আজ দিনভর।

Posted by RPLUS News on Saturday, July 13, 2019

তাদের পেটে পাওয়া গেছে প্রায় ৪.৩ কিলো প্লাস্টিক। তাতে পেটের মধ্যে নাকি জড়ানো অবস্থায় ছিল সেইগুলো। এছাড়াও বাকি হরিণদের অবস্থাও খুব খারাপ।

এতোটাই তারা রোগা হয়ে যাচ্ছে দিন দিন, যে রীতিমত তাদের হাড়গুলো অবধি বোঝা যাচ্ছে। হরিণদের শরীরের গঠন তেমন নয় যে তারা যা খাবে তাই হজম করে ফেলবে।

সে কারণেই হজম করতে না পেরেই মৃত্যু ঘটছে তাদের। আর কবে মানুষ নিজেকে সুধরাবে? ব্যবহার কমাবে প্লাস্টিকের। শুধু নিজেদের সুবিধাটা না দেখে কবে আশেপাশে বসবাসকারী প্রাণিদের দিকেও চোখ পড়বে ?