Date : 2019-11-12

বিরিয়ানি পোলাও নয়, শুধুই হাওয়া খেয়ে পেট ভরান এই মহিলা…

ওয়েব ডেস্ক: কোনোদিন শুনেছেন যে খাবারের জায়গায় হাওয়া খেয়েই একটি মানুষ কাটাচ্ছে দিন?

এমন একটি অদ্ভুত কথা না শোনারই কথা। তবে অবাক লাগলেও ঘটনাটি কিন্তু একদমই সত্য।

৯৭ দিন না খেয়ে থাকার পর এখন শুধুই বাতাস খেয়ে পেট ভরাচ্ছে অড্রা বিয়ার নামের এই যুবতি।

অভ্যেস হয়ে গেছে তার এই শুধুই নিঃশ্বাসের উপর নির্ভর করে বেঁচে থাকাটা।

তাঁকে জিজ্ঞেস করা হলে বলেছেন, ছোটো থেকেই স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে বেশ আগ্রহী ছিলেন তিনি। বড় হয়ে অনেকের লেখা পড়েন, যারা তাদের জীবন বদলে ফেলেছেন বিভিন্ন উপায়। তাদের গল্প পড়ে অড্রা খুবই অনুপ্রাণীত হন। প্রায় ৪ বছর ধরে তিনি নিরামিষাশী।

নিশ্বাস নেওয়ার মাধ্যমে নাকি তিনি এক ধরনের এনার্জি পান, যেটা তাকে সাহায্য করে কোনো সলিড খাবার না খেতে। তাই এখন কোনো সাধারণ খাবারের প্রতি তিনি আকৃষ্ট তো হনই না, বরং তেমন খিদেও পায় না এখন আর।

সপ্তাহে অন্তত পাঁচ দিন তিনি ৪০ মিনিট করে নিঃশ্বাসের এই প্র্যাকটিসটাই ভালো রেখেছে অড্রাকে, বলে জানান নিজেই। সেই সময়সীমা এখন বেড়ে হয়েছে দিনে প্রায় ৩ ঘন্টা। অড্রার খাবার বলতে শুধুই চা, জুস ও স্মুদি। কোনো শক্ত খাবার তো একেবারেই নয়।

মাসে কখন কখনও হয়তো সলিড খাবার খেয়ে নেন, তবে খুব যে খেতে ইচ্ছে কর তার, সেটা একেবারেই নয়। অড্রা বলেছেন, এই প্রক্রিয়ার দ্বারা তিনি নিজেকে অনেক বেশি প্রকৃতির সঙ্গে এক করে নিতে পারেন।

প্রকৃতি, গাছ, পশু-পাখি ও জীবজগতের সবকিছুর সঙ্গেই নিজেকে আরও বেশি সংযোগ করা যায়। তাই তিনি এমন একটি পথ বেছে নিয়েছেন নিজের বেঁচে থাকার জন্য। আপনি কি করছেন বলুন তো? সারাদিন জাঙ্ক ফুড খাওয়াটা বন্ধ করে, এবার একটু নিজের শরীরের দিকেও খেয়াল রাখুন!