Date : 2021-03-07

জম্মুতে ভয়াবহ বাস দুর্ঘটনা, মৃত্যু কমপক্ষে ৩২ জনের….

ওয়েব ডেস্ক: জম্মুর কিস্তোরা জেলায় ভয়াবহ বাস দুর্ঘটনায় কমপক্ষে ৩২ জনের মৃত্যু হয়েছে। আহত অন্তত ২৩ জন। সোমবার সকাল ৭টা নাগাদ কিস্তোরা জেলায় সিরগরিতের কাছে একটি বাস খাদে পড়ে যায়। বাসটি জম্মুর কেশওয়ান জেলা থেকে কিস্তোরা যাওয়ার পথে দুর্ঘটনাটি ঘটে। সিরগরিতে মোড়ের কাছে এসে যাত্রী বোঝাই বাসটি খাদে পড়ে যায়। জেকে-১৭-৬৭৮৭ নম্বরের বাসটি প্রায় ২৫০ ফুট গভীর খাদে পড়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় জম্মু থানার পুলিশ। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় উদ্ধারকাজ। উদ্ধারের কাজে হাত মিলিয়েছে সেনাবাহিনীও।

এই ঘটনায় শোক প্রকাশ করেছেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মহেবুবা মুফতি ও ওমর আব্দুল্লাহ। পিপলস ডেমোক্র্যাটিক পার্টির নেত্রী মেহবুবা জানান, “কাশিতওয়ারে মর্মান্তিক দুর্ঘটনায় শোকাহত। মৃতদের পরিবারে প্রতি সান্ত্বনা জানাচ্ছি।” ওমর আবদ্দুলাও টুইটে জানান,” ভয়ঙ্কর বাস দুর্ঘটনা কাশিতওয়ারে। মৃতদের পরিবারের প্রতি শোকপ্রকাশ ও আহতদের দ্রুত আরোগ্যের কামনা জানাচ্ছি।”

ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জম্মু হাইওয়ের উপর নিয়ন্ত্রণবিহীন লরি চলার কারণে এই ধরণের দুর্ঘটনার আশঙ্কা ক্রমশ বাড়ছে। আহতদের উদ্ধার করে কিস্তোরা হাসপাতানে নিয়ে যেতেই ২২ জনকে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। সেখান থেকে আশঙ্কাজনক অবস্থায় এয়ারলিফ্ট করে জম্মু সিএমবি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বেশ কয়েকজন আহতকে। বিরোধীদের অভিযোগ দীর্ঘদিন রাস্তা মেরামত না হওয়ার কারণেই একের পর এক ভয়াবহ বাস দুর্ঘটনা ঘটে চলেছে।