Date : 2024-03-29

মার্কিন অভিবাসীদের গ্রীণ কার্ডে পাওয়ার ক্ষেত্রে বদল হতে চলেছে নিয়ম, কি সুবিধা পাবেন ভারতীয়রা ?

মার্কিন যুক্তরাষ্ট্রে কাজ করা অভিবাসীদের গ্রীণ কার্ড ব্যবহারের ওপর বেশ কিছু আইনি পরিবর্তন করতে চলেছে মার্কিন সেনেট।

মার্কিন যুক্তরাষ্ট্রে কাজ করতে চাওয়া উচ্চ দক্ষতা সম্পন্ন ব্যক্তিদের কাজের ক্ষেত্রে সুবিধা করে দিতে গ্রীণ কার্ডে বেশ কিছু পরিবর্তন হতে চলেছে মার্কিন সেনেট।

মার্কিন সেনেটের রিপাবলিকান এবং ডেমোক্রাটিক উভয় দলের তরফে এই বিলকে সমর্থন করবেন বলে জানা গেছে।গ্রীন কার্ডের ওপর নিয়ম নীতি শিথিল করা কারণে H1B ভিসা ব্যবহার কারীদের ক্ষেত্রে অনেকটাই সুবিধা হবে বলে জানা গেছে।

#Newsrplus_Biswas_Abiswas

বিশ্বাস অবিশ্বাস – বুদ্ধি দিয়ে যার ব্যাখ্যা মেলে নাদেখুন আজ (09/07/19) রাত ১০ টায় শুধুমাত্র #Rplusnews এ#Newsrplus, #Biswas_Abiswas,

Posted by RPLUS News on Monday, July 8, 2019

আর বিশেষ করে সুবিধা হবে ভারত থেকে যাওয়া প্রযুক্তিগত দক্ষতা সম্পন্ন কর্মীদের ক্ষেত্রেও। ইন্ডিপেন্ডেট কংগ্রেসনাল রিসার্চ সার্ভিস এর মতে, পরিবার ভিত্তিক অভিবাসী ভিসার পরিমান যেখানে আগে ৭ শতাংশ ছিল সেই পরিমান এবার বেড়ে দাড়াতে পারে ১৫ শতাংশে।

এর ফলে ভারতীয় টেকিদের ক্ষেত্রে বিশেষ সুবিধা হবে তা বলার অপেক্ষা রাখে না। এর আগে গ্রীণ কার্ড পাওয়ার ক্ষেত্রে দীর্ঘ সময ধরে অপেক্ষা করতে হত ভারতীয়দের।কম মাইনেতে দক্ষ শ্রমিকের সুবিধা পেলেও নতুন এই বিলের কারণে মধ্যবিত্ত মার্কিনিদের ক্ষেত্রে চাকরির যে অসুবিধার সৃষ্টি হবে সে কথা বলার অপেক্ষা রাখে না।