Date : 2021-02-26

একসঙ্গে ১৭টি বাচ্চার জন্ম, ভাইরাল মার্কিন মহিলার ছবি…

ওয়েব ডেস্ক: অবাক কান্ড!  এও সম্ভব? এক মার্কিন মহিলা জন্ম দিলেন ১৭টি বাচ্চার। তাও আবার এক সঙ্গে। সোশ্যাল মিডিয়াতে এমনই একটি খবর হল ভাইরাল।

বেশ কিছুদিন আগে ফেসবুকে একজন এরকম একটি পোস্ট সেয়ার করেন। যেখানে সেই মার্কিন মহিলার অন্ত্বসত্তা অবস্থায় ছবিও দেওয়া ছিল। এছাড়াও ছবি ছিল ১৭টি বাচ্চার।

এক দিনের মধ্যে প্রায় ৩৩ হাজারেরও বেশি শেয়ার হয় এই পোস্টটি। পোস্টটি দেখে স্বাভাবিক ভাবেই এর সত্যতা নিয়ে নেটিজেনদের মনে প্রশ্ন জাগে। তখন জানা যায় এক চমকপ্রদ ঘটনা। যা শুনে চক্ষু চড়কগাছ হয় নেটিজেনদের। জানা গেছে, ৩০ মে রিচার্ড ক্যামেরিন্টা ডে নামক এক ফেসবুক ব্যবহারকারী এই পোস্টটি করেন৷ যেখানে তিনি দাবি করেন নাকি ওয়ার্ল্ড রেকর্ড সৃষ্টি করেছেন এই মার্কিন নিবাসী ক্যাথরিন ব্রিজ৷

তিনটি ছবি আপলোড করেন। লেখেন, একই সঙ্গে ১৭টা শিশুর জন্ম দিয়েছেন ক্যাথরিন এবং এরা প্রত্যেকেই ছেলে৷ পর জানা যায়, এই ছবিটি দিয়ে প্রথম খবর প্রকাশ করে ‘ওয়ার্ল্ড নিউজ ডেইলি রিপোর্ট’ নামক একটি ওয়েবসাইট৷ যে ওয়েবসাইটটি ভুয়ো খবর বার করার জন্য বিশেষ ভাবে জনপ্রিয়৷

এছাড়াও আরও জানা যায়, খবরটির সঙ্গে অন্তঃসত্ত্বা মহিলার যে ছবিটি দেওয়া হয়েছে, সেটিও এডিট করা। এই সোশ্যাল মিডিয়ার যুগে মানুষকে বোকা বানানো যে কতোটা সহজ তা আরও একবার প্রমাণ করে দিল এই ঘটনাটি।