Date : 2021-03-07

খিদিরপুরে ঝুপড়িতে আগুণ, ১০ টি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে….

ওয়েব ডেস্ক: ফের শহরে অবিন্নস্ত ভাবে গড়ে ওঠা একটি বস্তিতে আগুন। ঘটনাস্থল খিদিরপুরের ভূকৈলাশ রোড। অগ্নিকাণ্ডের জেরে প্রায় ভষ্মীভূত হয়ে গেছে একটি ঝুপড়ি। ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। দমকলের তরফে প্রথমিক অনুমান শর্ট-সার্কিট থেকে আগুন লেগেছে ওই ঝুপড়িতে। ঘটনাস্থলে রাস্তা খুব সরু হওয়া ঝুপড়ির আগুন নেভাতে বেশ সমস্যার মধ্যে পড়তে হয় দমকলকে।

প্রথমে দুটি ইঞ্জিন পরে বাকি ইঞ্জিনগুলি আগুন নেভাতে এগিয়ে আসে। আগুন লাগার ফলে গোটা এলাকা ঢেকে যায় ধোঁয়ায়। খিদিরপুর চক্র রেলের পাশে বাবুবাগান সংলগ্ন এই এলাকায় ৩০ টি বাড়ি পুড়ে ছাই হয়ে যায়। তবে আগুন লাগার ফলে হতাহতের কোন খবর আসেনি। সূত্রের খবর, অধিকাংশ বাড়িতেই হুকিং-এর মাধ্যমে বিদ্যুৎ সংযোগ ছিল আর সেই অবৈধ বিদ্যুতের খুঁটি থেকেই এই আগুন ছড়িয়ে পড়েছে। আগুনের গ্রাসে সর্বশান্ত হয়েছে বেশ কয়েকটি পরিবার।

বস্তিতে বেশিরভাগ লোকই স্থানীয় এলাকায় পরিচারিকার কাজ করে। বস্তিতে আগুন লেগে যাওয়ার খবর পেয়েও দমকলের তরফে গড়িমসির অভিযোগ করেন অনেকে। পাল্টা দমকলের তরফে অভিযোগ করা হয়, এলাকা ঘিঞ্জি হওয়ায় কাজ করতে সমস্যার মধ্যে পড়তে হয়েছে তাদের। আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলেই জানানো হয়েছে দমকলের তরফে।