Date : 2021-05-09

পালন হয়নি প্রতিশ্রুতি, মেয়রকে স্কার্ট পরিয়ে ঘোরানো হল রাস্তায়…

ওয়েব ডেস্ক: ভোটের আগে প্রতিশ্রুতি আর ভোট চলে গেলেই হরিয়ে যান রাজনৈতিক নেতারা, এই অভিযোগ শুধুমাত্র আমাদের দেশেই নয় বিদেশেও একই ঘটনা শোনা যায়। তবে ছাড়নে ওয়ালা পাত্র সেই দেশের মানুষও নয়। নির্বাচনী প্রতিশ্রুতি পালন না করায় মেয়র ও তাঁর সহযোগিকে রাস্তায় স্কার্ট-ব্লাউজ পড়িয়ে ঘুরিয়েছেন হরের বাসিন্দারা। ঘটনাটি ঘটেছে মেক্সিকোর দক্ষিণ অংশে হুইক্সটন প্রদেশের সান আন্দ্রেস পুয়ের্তো রিকোতে।

এর জেরেই জনগন মেয়র ও তার সহকারির বিরুদ্ধে ব্যবস্থা নিতে নিজেরাই হাতে আইন তুলে নেন। অন্যদিকে এই ঘটনা ঘটার পর মেক্সিকোর ওই শহরের মেয়র একটি সংবাদ মাধ্যমে জানান, জলবন্টনের কথা বললেও প্রয়োজনীয় যথেষ্ট অর্থ কোষাগারে না থাকায় জলবন্টনে তা খরচ করা সম্ভব হয়নি। তবে অর্থের সংস্থান করতে পারলে জলের ব্যবস্থা করে দেবেন বলেও তিনি জানান।

সেই শহরের মেয়র জাভিয়ের জিমেনেজকে নির্বাচনী প্রতিশ্রুতি পালন না করায় স্কার্ট-ব্লাউজ পড়িয়ে অভিনব শাস্তি দিলেন শহরবাসীরা। সম্প্রতি এই ঘটনা সামাজিক মাধ্যমগুলিতে ভাইরাল হয়েছে। সন আন্দ্রেস পুয়ের্তো রিকো শহরের বাসিন্দাদের অভিযোগ ছিল জলবন্টন ব্যবস্থার জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ করেও সেই অর্থ জল বন্টন খাতে খরচ করেননি মেয়র।