Date : 2021-10-26

উন্নাওকাণ্ডে বহিষ্কৃত বিজেপি বিধায়ক কুলদীপ সেনগার

ওয়েব ডেস্ক: উন্নাও ধর্ষণকাণ্ডে এবার অভিযুক্ত বিজেপি বিধায়ক কুলদীপ সেনগারের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল বিজেপি। বৃহস্পতিবার তাকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয় বিজেপি। বাঙ্গারমাও বিধানসভা কেন্দ্র থেকে ৪ বারের জয়ী বিধায়ক ছিলেন তিনি।

২০১৭ সালে নিজের আবাসনে এক মহিলাকে ধর্ষণের অভিযোগে সীতাপুরের জেলে রয়েছে এই বিধায়ক।অভিযোগকারী মহিলা এবং তার আইনজীবীর লখনউয়ে পথ দুর্ঘটনায় গুরুতরভাবে আহত হওয়ার পর সম্প্রতি সিবিআই কুলদীপকে খুনের মামলায় অভিযুক্ত করে ।

এক্সপ্রেসওয়েতে হওয়া এই দুর্ঘটনায় অভিযোগকারী এবং আইনজীবী গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি এবং আরও ২ জন আত্মীয় মৃত। এর পাশাপাশি নজনের মধ্যে যে ৩ জনের দায়িত্ব ছিল মহিলার নিরাপত্তার তার দুর্ঘটনার সময় উপস্থিত ছিলেন না। যে কারণে উত্তর প্রদেশ সরকার তাদের সাসপেন্ড করেছে।

সব মিলিয়ে চাপের মুখে বিধায়ককে বহিষ্কারের সিদ্ধান্ত বিজেপির। ওই ঘটনার সঙ্গে জড়িত মামলাগুলি দিল্লিতে সরানোর নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট। এরই সঙ্গে ২ বছর ধরে চলা এই মামলা আগামী ৪৫ দিনের মধ্যে মূল মামলার তদন্ত এবং সাতদিনের মধ্যে দুর্ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বধীন বেঞ্চ।