Date : 2024-04-25

প্রবল বৃষ্টিতে জলমগ্ন মহারাষ্ট্রের কোলাপুর

ওয়েব ডেস্ক : প্রবল বৃষ্টিতে বিধ্বস্ত মহারাষ্ট্রের কোলাপুর।শহরের বেশির ভাগ অংশ এখন জলের তলায়।এক্সপ্রেসওয়ে থেকে তাকালে শুধুমাত্র বেশ কিছু বাড়ি ছাড়া দেখা যাচ্ছে না কিছুই।পাশ্ববর্তী পঞ্চগঙ্গা নদীর জল বেড়ে যাওয়ায় কার্যত জলের তলায় শহর।গত কয়েকদিন ধরে প্রবল বৃষ্টির জেরে বন্ধ হয়ে গিয়েছে যোগাযোগ ব্যবস্থাও।মহারাষ্ট্র জুড়ে প্রায় ১ লক্ষ মানুষকে বন্যা কবলিত এলাকা থেকে উদ্ধার করা হয়েছে।প্রবল বৃষ্টির জেরে ৫ জেলায় এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৭।

উদ্ধার কার্যে নেমেছে বিপর্যয় মোকাবিলা দফতর বাহিনী। ক্ষতিগ্রস্থ হয়েছে প্রায় ৩,৮০০ বাড়িঘর।সরকারী ভাবে জানানো হয়েছে এখনও পর্যন্ত জলস্তর নামতে সময় লাগবে ২ থেকে ৩ দিন ।

তবে আগামী ২৪ ঘণ্টার মধ্যে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে আধিকারিকদের তরফে।মহারাষ্ট্র জুড়ে প্রায় ২ লক্ষেরও বেশি মানুষকে উদ্ধার করা হয়েছে।মহারাষ্ট্রের ৫ জেলায় এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ২৭ ছাড়িয়েছে।

বৃহস্পতিবার মহারাষ্ট্রের সাংগলি এবং কোলাপুরে বন্যা বিধ্বস্ত এলাকা ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ।তিনি জানান, হাজার হাজার মানুষ এখন বিদ্যুৎ থেকে বিচ্ছিন্ন এবং প্রায় ৩৮০০০ মানুষকে উদ্ধার করে রাখা হয়েছে কোলাপুরের ক্যাম্পে।