Date : 2019-09-19

পুজোর আগে কল্পতরু মুখ্যমন্ত্রী, কমিটিগুলিকে ২৫ হাজার টাকা অনুদান….

কলকাতা: ‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍পুজোর আগে ফের কল্পতরু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুর্গাপুজো কমিটিগুলিকে গত বছর ১০ হাজার টাকা করে দেওয়ার কথা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এবছর একধাক্কায় তা বেড়ে ২৫ হাজার টাকা করে দিলেন, পাশাপাশি পুজো কমিটিগুলিকে বিদ্যুৎ-এর বিলের উপর ২৫ শতাংশ ছাড় দেওয়ার কথাও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। একই সঙ্গে জল, জঞ্জাল সহ একাধিক পুর পরিষেবা বিনামূল্যে দেওয়া হবে পুজো কমিটিগুলিকে। আগে সিইএসসি বিদ্যুৎ বিলে পুজো কমিটিগুলিকে ছাড় দিত না।

এখন একই নিয়ম চলবে সিইএসসি-র ক্ষেত্রেও। এদিন মুখ্যমন্ত্রী জানান, ফায়ার ব্রিগেড, জল ইত্যাদি পরিষেবা সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হয় পুজো কমিটিগুলিকে। এমনকি বিজ্ঞাপনে কর ছাড় দেওয়া হবে বলেও জানান তিনি। ‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍এদিন মুখ্যমন্ত্রী নির্দেশ দেন ক্লাবগুলি থানাগুলিতে আবেদন করলে সেভ ড্রাইভ সেফ লাইফের বিজ্ঞাপন পেতে পারে সম্পূর্ণ কর মুক্ত ভাবে।

অর্থমন্ত্রী, মুখ্যসচিব, কলকাতা পুলিশ কমিশনার ও ডিজির সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নিয়েছি।’মমতা আরও বলেন,’বড় ক্লাবগুলো ছোট ক্লাবকে সহযোগিতা করে। ১০টা ছোট ক্লাবকে সহযোগিতা করবে বড় ক্লাবগুলি।

মহিলাদের পুজোয় অতিরিক্ত ৫ হাজার টাকা করে দেবে পুলিশ। এদিন পুজো কমিটিগুলির সঙ্গে মিটিং-এ এমনটাই জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা নির্বাচনে প্রচার করতে এসে অমিত শাহ, নরেন্দ্র মোদী রাজ্যের তৃণমূল সরকারকে আক্রমণ করে বলেন, বাংলায় দূর্গাপুজো বন্ধ করে দিয়েছে তৃণমূল সরকার। বিসর্জনের সময় পিছিয়ে দেয় সরকার। এবার সেই অভিযোগের জবাব দিতেই এত রকমের পুজো কমিটি গুলিকে সুবিধা পাইয়ে দিয়েছে সরকার এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন পুজো নিয়ে রাজনীতি করতে দেব না। বাংলা আরও এগিয়ে যাবে।