Date : 2024-04-25

মনুষ্যজন্মে না হোক, সর্পজন্মে প্রেমিকাকে বিয়ে করল যুবক…

ওয়েব ডেস্ক: কথায় আছে ভালোবাসা কখনো শেষ হয় না। জীবন বা মৃত্যু ভালোবাসার কাছে হার মেনেছে। সে কথাই ফের প্রমান হবে এই ঘটনা দেখলে। সদ্য বিয়ে করেছেন তারা। রীতিমতো প্রেম করে বিয়ে করেছেন। দিব্যি চলছে তাদের দাম্পত্য। স্ত্রী তার সরীসৃপ, বিষধর। না কত্তা কিন্তু জলজ্যান্ত মানুষ! এবার বলবেন, এও সম্ভব? দুনিয়ায় কতকিছুই না ঘটে। থাইল্যান্ডের যুবক এবার বিয়ে করে বসলেন একটি গোখরো সাপকে।

সোশ্যাল মিডিয়ায় এই ঘটনা নিয়ে শুরু হয়েছে জল্পনা। কেন এমন সিদ্ধান্ত নিলেন এই যুবক? থাইল্যান্ডের কাঞ্চনাবুড়ির বাসিন্দার কাছে এই যুবক স্থানীয় ভাবে খুবই পরিচিত। কখনওই এই সাপটি তিনি কাছ ছাড়া করেননি। ঘুমের সময়ও বিষধর সরীসৃপটি তার সঙ্গী। লম্বায় প্রায় ১০ ফুট এই বিষধর গোখরো সাপের সঙ্গে তার বিবাহের পিছনে রয়েছে অজানা কাহিনী।

বছর পাঁচেক আগে ওই যুবকের সঙ্গী মারা যায়। এরপর দক্ষিণ পূর্ব এশিয়া থেকে এই সাপটি তিনি উদ্ধার করেন। যুবক মনে করতেন এই সাপ আসলে তার প্রেমিকার পরজন্ম। থাইল্যান্ড মানুষ বৌদ্ধ ধর্মে বিশ্বাসী।

তাই জন্মান্তরে বিশ্বাস করেন তারা। তাই অদ্ভুত ভাবেই এই যুবকের সঙ্গে বন্ধুত্বের বন্ধনে আবদ্ধ হয়ে পড়েছে সাপটিও। জিম, টিভি দেখা সবসময়ে ওই যুবকের সঙ্গী বিষধর সাপ। বছর কয়েক আগে এমনই একটি ঘটনার সাক্ষী হয়েছিল ভারতবর্ষ। বলপূর্বক একটি মেয়ে কুকুরের সঙ্গে বিয়ে দেওয়া হয় এক কিশোরকে। তবে সেই ঘটনা ছিল নিছকই এক কুসংস্কার। থাইল্যান্ডের ঘটনার নেপথ্যে রয়েছে প্রেম কাহিনী। এ জন্মে না হোক পরের জন্মে পুরণ হল তাদের ভালোবাসার গাঁথা।