Date : 2021-03-09

গল্প হল সত্যি! একবার ঠোক্কর খেয়ে মাথায় গজাল সিং…

ওয়েব ডেস্ক: মাথায় একবার ঠোক্কর খাওয়া মানেই যে মাথায় সিং ওঠা অবধারিত, তা আমাদের কারোরই অজানা নয়। সবারই ছোটোবেলাটা এইরকম কিছু ছেলেমানুষি ভাবনায় কেটেছে। তবে এই কাল্পনিক একটি উক্তি যে সত্যি হয়ে যাবে তা ভাবতেও পারেনি মধ্যপ্রদেশের সাগর জেলার শ্যামলাল যাদব। কিছু বছর আগে মাথায় গুরুতর আঘাত পান তিনি।

তারপরই মাথার সামনের অংশটি ফুলে যায়। তবে এখানেই সমাপ্তি নয়, তারপর সেই ফোলা জায়গাটি দিয়ে উঠতে থাকে সিংয়ের মত একটি পিন্ড। যত দিন যেতে থাকে, ততই উঁচু হতে থাকে সেই পিন্ড। নিজেই একসময় তা কেটে ফেলার চেষ্টা করেন। তবে তাতে লাভ হয়না কিছুই।

দারস্ত হতে হয় ডাক্তারের। প্রথমে চিকিৎসকরাও হকচকিয়ে গেলে পরে বুঝতে পারে আসল বিষয়। বহু পরীক্ষার পর তাঁরা জানান, এটি আসলে সেবাসিয়াস হর্ন, যা ডেভিলস হর্ন নামেও পরিচিত। শরীরের যে অংশটি সবচেয়ে বেশি রোদ পায়, সাধারণত এটি সেখানেই গজিয়ে ওঠে। শ্যামলালেরও মাথায় চোটের কারণেই গজিয়ে উঠেছিল।

সম্প্রতিই এক হাসপাতালে অস্ত্রোপচারের পর সম্প্রতি শ্যামলালের মাথা থেকে নামে সিং। হাঁফ ছেড়ে বাঁচেন তিনি। ডক্টর বিশাল জানান, এক্স-রে-তে দেখা গিয়েছে, এর শিকড় মাথার খুব ভিতর পর্যন্ত পৌঁছয়নি। সেই জন্যই অস্ত্রোপচার সম্ভব হয়েছে।