Date : 2019-09-19

“চুরি করলেও ঠিক করে করুন”,সাহোর পরিচালককে কটাক্ষ ফরাসি পরিচালকের…

ওয়েব ডেস্ক: সাহোকে ঘিরে উত্তেজনা চরমে প্রভাসের ভক্তদের। গত শুক্রবার ছবিটি মুক্তি পাওয়ার দিন থেকেই ক্রমে বেড়ে চলেছে তাদের বক্স অফিসের ভান্ডার। ইতিমধ্যেই এই ছবি ব্যবসা করেছে প্রায় ২৯৮ কোটির। বাহুবলির পরে প্রভাসের বলিউডে প্রবেশ এই সাহো ছবি দিয়েই।

তবে ছবিকে সমালোচকরা খুব একটা ভালো নম্বর না দিলেও বক্স অফিসে ছবির মূলধনের হিসেব অন্য সুরই গাইছে। তবে আদৌ সেই ভান্ডারে জমা হওয়া প্রতিটা পুঁজি এই ছবির মেকারদেরই প্রাপ্য তো? কিছুদিন যাবৎ ঘুরপাক খাচ্ছে এই প্রশ্নই।

সম্প্রতি এক ফরাসি পরিচালক জেরম সালে দাবি করেছেন এই সাহো ছবিটি হুবহু তাঁর ২০০৭ সালে তৈরি ছবি ‘লার্গো উইঞ্চ’ এর নকল। এই বিষয়টি নিয়ে ট্যুইটারকেই হাতিয়ার করেছেন এই ফরাসি পরিচালক। সাহোর পরিচালক সুজিতকে দিয়েছেন চাঁচাছোলা ভাষায় উত্তর। সালে ট্যুইটে কটাক্ষ করে লিখেছেন, “ভারতে আমার বেশ উজ্জ্বল ভবিষ্যৎ মনে হচ্ছে।”

একই সঙ্গে পরবর্তী টুইটে তাঁর কটাক্ষ, ‘লার্গো উইঞ্চ’-এর এই দ্বিতীয় ‘ফ্রি-মেক’ প্রথমটির মতোই খারাপ। সুতরাং, তেলুগু পরিচালকগণ আমার কাজ যদি চুরি করতেই হয়, তো দয়া করে সেটাকে একটু ঠিক করে করুন। আর হ্যাঁ, আমার ভারতীয় কেরিয়ারের টুইটটি অতি হাস্যকর। দুঃখিত, এই বিষয়ে আমি নিজেকে আটকাতে পারলাম না।” যদিও ছবির সৃষ্টিকর্তারা এই বিষয়ে এখনও মুখ খোলেননি।