Date : 2019-09-19

পুজোয় অনিয়ম, তেল-মশলাকে সামাল দিতে পাতে রাখুন এই খাবার…

ওয়েব ডেস্ক: পুজোর আর বাকি হাতে গোনা কয়েকদিন। আর পুজো মানেই প্যান্ডেল হপিং তো আছেই, সঙ্গে আছে খাওয়া-দাওয়াও। পুজোর সময় ফুটপাতের রোল, চাউমিনের দোকানগুলো দেখে লোভ সামলানোই যেন হয়ে পড়ে সবথেকে দুস্কর।

পুজোর সময় ভাজাভুজি খাবেন না, নিজেকে এমন প্রমিস করা মানেও আবার মিথ্যে কথা বলা ছাড়া আর কিচ্ছু নয়। তাই পুজোর আগেই যা ব্যবস্থা নেওয়ার তা নিতে হবে। যেমন? পুজোর আর বাকি এক মাসেরও কম সময়। এই কদিন মেনে চলুন বেশ কয়েকটি উপায়। তাহলেই আর পুজোর সময় ওজন বেড়ে যাওয়া নিয়ে কষ্ট পেতে হবে না।

  • সারাদিন যাই খান না কেন, পুজোর সময় প্রতিদিন মনে করে খেতে ভুলবেন না টক দই। তাতে বদহজম দূর হবে। পারলে ঘরে পাতা টক দই খাওয়ার চেষ্টা করুন। এটি শরীরের জন্য আরোই ভালো।
  • সঙ্গে সবসময়ে ক্যারি করুন জলের বোতল। জল খাওয়াটা কম করে ফেললেই কিন্তু শরীর ডিহাইড্রেট হয়ে যাবে। মাঝ পুজো থেকেই তাহলে বাড়িতে বসেই টিভিতে প্যান্ডেল হপিং করতে হবে।
  • পারলে দুপুরবেলাটায় লাঞ্চে খান স্যালাড ও টকদই। বাকি সময়তে তেল-মশলা খেলেও শরীরটা খারাপ হবে না।