Date : 2019-09-18

দেড় বছর বয়সে অপহৃত অবিনাশ, এখন সে আমেরিকাবাসী, ২২ বছর পর সান্নিধ্যে মা-বাবার…

ওয়েব ডেস্ক: সালটা ১৯৯৯। বাড়ির সামনের উঠোনটায় খেলছিল বছর দেড়েকের একটা বাচ্চা। হঠাৎই মা-বাবা বাড়ির বাইরে এসে দেখল যে তাদের সন্তান কোথাও নেই। জলজ্যান্ত একটা গোটা মানুষ যেন আচমকাই উধাও হয়ে গেল! খুঁজে তাকে পাওয়া গেল না মানে আর গেলই না।

সেই সন্তানকেই যদি আবার ২০ বছর পরে খুঁজে পাওয়া যায়, তাহলে? তাহলে আর কিছুই না, ব্যপারটা অনেকটা সিনেমার চিত্রনাট্যের রূপ নিচ্ছে। কিন্তু ঠিক এমনই একটি ঘটনা সম্মুখিন হল চেন্নাইয়ের নাগেশ্বর রাও ও তাঁর স্ত্রী। ছোট্টবেলায় কিডন্যাপ হয়ে যাওয়া অবিনাশ এখন ২২ বছরের যুবক।

ইউ.এস.এ-বাসী এক দম্পতি দত্তক নেয় সেই সময় ছোট অবিনাশকে। তার পর কেটে গেছে ২০টা বছর। ২০০৮ সালে প্রথম খোঁজ পাওয়া যায় অবিনাশের। কিন্তু তার মা-বাবা অপেক্ষা করতে চাইলেন অবিনাশের ১৮ বছর বয়স পর্যন্ত। এখন সে ২২ বছরের নাবালক। সেই কারণে এবার বহু বছরের হারিয়ে যাওয়া সন্তানের সান্নিধ্য পেয়েছে তার মা-বাবা।

প্রথমবারের জন্য বায়োলজিক্যাল মা-বাবাকেও কাছে পেল অবিনাশ। এতো বছর পর গোটা পরিবার একসাথে হওয়ায় সবার মনে জেগেছে খুশির হাওয়া। মায়ের হাতের খাবার প্রথমবার খেয়ে আপ্লুত অবিনাশ। এত বছর পর হারিয়ে যাওয়া রত্ন খুঁজে পাওয়ায় উভয়ের জন্যই যেন সূচনা হয়েছে এক নতুন জীবনের।