Date : 2019-09-19

‘গজনি’ পার্ট ২- প্রতি ২ ঘন্টা অন্তর স্মৃতি পুনঃস্থাপন হয় এই মেয়ের…

ওয়েব ডেস্ক: ‘গজনি’ সিনেমাতে আমির খানের কথা মনে আছে নিশ্চই! যাঁর মাথায় আঘাত লাগার ফলে শর্ট টাইম মেমোরি লস রোগে আক্রান্ত হয়। ১৫ মিনিট অন্তর অন্তরই সে ভুলে যেত ১৫ মিনিট আগে ঘটা সমস্ত কিছু।

আর সেই কারণেই সে তাঁর সারা দেহে এবং তাঁর বাড়িতে সমস্ত জায়গায় লিখে রাখত জরুরি তথ্য। তবে এমন ঘটনা যে সত্যিও ঘটে তা কি জানেন?

ইউ.এস.এর রিলে অনরের বেশ কিছু মাস ধরেই সমস্ত স্মৃতি ২ ঘন্টার মধ্যে পুনরায় হারিয়ে যায়। নাচের ক্লাসে একদিন মস্তিস্কে ধাক্কা খাওয়ার দরুণ এই ঘটনাটি ঘটেছে বলে মনে করে তাঁরা। আবার নতুন করে সবটা শুরু করতে হয়। এরকম একটা অদ্ভুত ঘটনায় বেশ ভেঙে পড়েছে রিলে।

সে খুব আশাহত এটা ভেবে যে আর কোনোদিনও কোনও স্মৃতিকে সে নিজের মনের মণিকোঠায় বন্দি করে রাখতে পারবে না। সে নিজেই বিশ্বাস করতে পারে না এমন একটা ঘটনার কথা। অনেকটা যেন সিনেমার মত! ইতিমধ্যেই চিকিৎসা শুরু হয়েছে রিলের মস্তিস্কের।

কিন্তু অদ্ভুতভাবেই তার মস্তিস্কে কোনো ব্যামো খুঁজেও পায়নি ডাক্তাররা। এম.আর.আই ও সিনি স্ক্যানের রিপোর্টও পরিষ্কার। না আছে কোনো অন্তর্গত ক্ষয় বা টিউমার। রিলে সবসময়ই তার ছোটো নোটবুকে লিখে রাখে সমস্ত তথ্য। যাতে পরে দেখলে তা মনে পড়ে যায়!