Date : 2019-11-18

হোয়াইট হাউস সাজবে আলোর মালায়, দীপাবলির শুভেচ্ছা বার্তা মার্কিন প্রেসিডেন্টের….

ওয়েব ডেস্ক: – দীপাবলির আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ওভালের অফিসে ভারতীয়দের সঙ্গে পালন করলেন আলোর উৎসব দীপাবলি। দীপাবলী উপলক্ষ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসকারী ভারতীয় বিশেষত হিন্দু, বৌদ্ধ, শিখদের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। মার্কিন প্রেসিডেন্ট জানিয়েছেন, মার্কিন যুক্তরাষ্ট্র জুড়েই পালন করা হচ্ছে দীপাবলি। অত্যন্ত পবিত্র এই উৎসব। সেই দেশে বসবাসকারী সমস্ত ভারতীয়দের তাঁদের ধর্মীয় উৎসব পালনে সহায়তা করা হবে এবং এর জন্য প্রশাসনিক সাহায্য করা হবে। এতে মার্কিন যুক্তরাষ্ট্রে ধর্মীয় স্বাধীনতা বজায় থাকবে।

অশুভের বিরুদ্ধে শুভের জয় এই উৎসব। সমস্ত অন্ধকার কাটুক প্রতিটি মানুষের জীবনে। প্রত্যেকের ঘরে প্রদীপ জ্বালিয়ে এই দিনে পরিবার ও পরিজনদের সঙ্গে আনন্দ করার কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট। যাঁরা এই উত্সব পালন করছেন তাদের মেলানিয় ও মার্কিন প্রেসিডেন্ট শুভেচ্ছা জানিয়েছেন। এই নিয়ে তৃতীয় বার হোয়াইট হাউজে দীপাবলি পালন করলেন ডোনাল্ড ট্রাম্প।

২০০৯ সালে প্রথম দীপাবলি পালন শুরু করেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। গতবার দীপাবলি পালনের সময়ে ট্রাম্প আমন্ত্রণ জানান মার্কিন যুক্তরাষ্ট্রে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত নভতেজ সিং সারনাকে। মার্কিন যুক্তরাষ্ট্র জুড়েই এবার সারম্বরে পালিত হবে দীপাবলি, এই উপলক্ষ্যে বিভিন্ন জায়গা আলোর মালায় সাজানো হয়েছে।