Date : 2020-06-02

নাগরিকত্ব আইন নিয়ে ভারতীয়দের আশঙ্কার কারণ নেই, আশ্বাস প্রধানমন্ত্রীর…

ওয়েব ডেস্ক:- নাগরিকত্ব আইন নিয়ে দেশ জুড়ে তোলপাড় কাণ্ড শুরু হয়েছে। জামিয়া মিলিয়া থেকে হায়দরাবাদ উর্দু বিশ্ববিদ্যালয়, আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় থেকে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়, রাস্তায় নেমেছে পড়ুয়ারা। উত্তর-পূর্ব ভারতের বিভিন্ন অঞ্চল জ্বলে উঠেছে প্রতিবাদের আগুন। রাজ্যেও মুখ্যমন্ত্রীও গর্জে উঠেছেন প্রতিবাদে, ক্ষোভে। মিছিল করে বিজেপিকে তীব্র ভাষায় আক্রমণ করেছেন তিনি।

এর মধ্যেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নাগরিকত্ব আইন নিয়ে আশ্বস্ত করেছেন বিক্ষোভকারীদের। তাঁর বক্তব্য, ভারতে বসবাসকারী কোন ধর্মের মানুষেরই আশঙ্কার করার প্রয়োজন নেই নাগরিকত্ব আইন নিয়ে। নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভকারীদের উদ্দেশ্যে তিনি জানিয়েছেন, দেশের মানুষকে স্পষ্ট করে বলে দিতে চাই, কোনও ভারতীয় তা তিনি যে ধর্মেরই হোক না কেন তাঁর ভয় পাওয়ার কোনও কারণ নেই। এই আইন তাদের কোনও ক্ষতি করবে না।

নেহেরু, গান্ধী পরিবারের ওপর ভিডিও, জামিন খারিজ অভিনেত্রী পায়েল রোহতগির

বিদেশে যাঁরা অত্যাচারিত এবাং ভারত ছাড়া আর কোনও আশ্রয় পাওয়ার মতো জায়গা যাদের নেই তাদের জন্যই এই আইন আনা হয়েছে। গত ৭২ ঘন্টা ধরে রাজ্যের রেল পরিষেবার উপর যে বেনজির হামলার ঘটনা ঘটেছে তার সমালোচনা করেন নমো। তিনি জানিয়েছেন, গণতন্ত্রের চরিত্র বিতর্ক ও মতবিরোধ, তবে এভাবে সরকারি সম্পত্তি ধ্বংস করা নীতি হতে পারে না। এই মুহুর্তে প্রয়োজন উন্নয়নের পথে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া।