Date : 2021-10-26

বিশ্ববিদ্যালয়ে পুলিশি তাণ্ডব, দিল্লিতে ইন্ডিয়া গেটের সামনে ধর্ণায় প্রিয়াঙ্কা

ওয়েব ডেস্ক : জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশি বর্বরতার অভিযোগে এবার দিল্লিতে ইন্ডিয়া গেটের সামনে ধর্ণায় বসলেন প্রিয়াঙ্কা গান্ধী এবং কংগ্রেসের কর্মীরা। সোমবার বিকেল ৪ থেকে ইন্ডিয়া গেটের সামনে প্রতিবাদ বিক্ষোভে বসেন তিনি। শান্তিপূর্ণ এই মিছিলে প্রিয়াঙ্কা জানান, ‘এই সরকার সংবিধান এবং ছাত্রদের ওপর আক্রমন করেছে। ছাত্ররা বিশ্ববিদ্যালয়ে ঢুকে যাওয়ার পরও তাদের মারধর করা হয়েছে।আমরা সংবিধানের জন্য লড়ব। আমরা এই সরকারের বিরুদ্ধে লড়ব’ বলে জানান তিনি।

নাগরিকত্ব রবিবার দিল্লিতে জামিয়া মিলিয়া ইসলামিয়ার ছাত্রদের বিক্ষোভের সময় হঠাৎ ব্যাপক লাঠিচার্জ শুরু করে দিল্লি পুলিশ। অভিযোগ, বিশ্ববিদ্যালয়ের ভেতরে ঢুকেও নাকি মারধর করা হয় ছাত্রদের। একই ঘটনা ঘটে আলিগড় বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ক্ষেত্রেও। আটক করা হয় বেশ কিছু ছাত্রকেও। যার প্রতিবাদে দেশের বিভিন্ন জায়গায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে পড়ে ছাত্র বিক্ষোভ। কলকাতাতেও যাদবপুর, আলিয়া বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন জায়গায় বিক্ষোভ শুরু হয় ছাত্রদের।

ঘটনার প্রতিবাদে রবিবার রাতেই দিল্লির পুলিশ হেডকোয়াটারে একত্রিত হয়ে বিক্ষোভ দেখাতে শুরু করে ছাত্রছাত্রীরা। নাগরিকত্ব বিল নিয়ে প্রতিবাদের জেরে এমনিতেই অগ্নিগর্ভ দেশের বিভিন্ন প্রান্ত তার ওপর ছাত্রদের ওপর এমন বর্বোরোচিত ঘটনা আগুনে ঘি ঢালার কাজ করল। ছাত্রদের ওপর এই আক্রমনের তীব্র নিন্দা করেছেন বিরোধীরা।