Date : 2020-02-26

#BreakingNews:নির্ভয়াকাণ্ডে দোষীদের আগামীকাল ফাঁসি হচ্ছে না

ওয়েব ডেস্ক: নির্ভয়াকাণ্ডে ফের ফাঁসির দিন পিছিয়ে গেল। পাতিয়ালা হাউস কোর্টে ফাঁসি পিছিয়ে গেল ঘটনায় দোষী সাব্যস্ত ৪ জনের। ১ ফেব্রুয়ারি হচ্ছে না ফাঁসি। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত ফাঁসির নির্দেশ দেওয়া যাবে না।

নির্ভয়া গণধর্ষণকাণ্ডে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ফাঁসি। দিল্লির পাতিয়ালা হাউস কোর্টে ফাঁসি পিছিয়ে গেল দ্বিতীয়বারের জন্য। আসামিদের সামনে আইনি পথ খোলা থাকায় এদিন স্থগিত হয়ে গেল ফাঁসি। এদিন নতুন করে মৃত্যু পরোয়ানাও জারি করেনি আদালত।

শনিবার সকাল ৬টায় নির্ভয়া গণধর্ষণকাণ্ডে ফাঁসি হওয়ার কথা ছিল ৪ অভিযুক্তের। এখন আদালত পুনরায় কোনও রায় দেওয়া না পর্যন্ত স্থগিত ফাঁসি। ফলে বিহারের তিহাড় জেলে কাল ৪ অভিযুক্তের ফাঁসি হচ্ছে না। এদিন আদালতের রায় শোনার পর ভেঙে পড়েন নির্ভয়ার মা। একইসঙ্গে জানান, তাঁর লড়াই চলবে। উল্লেখ্য, বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট এক অভিযুক্ত অক্ষয় ঠাকুরের ক্ষমাভিক্ষার আবেদন ফিরিয়ে দিলেও, নতুন করে এদিন নিজেকে বাঁচানোর চেষ্টা করে আরেক অভিযুক্ত পবন গুপ্তা। ২০১২-র ১৬ ডিসেম্বর ঘটনার সময় সে নাবালক ছিল। এই দাবিতে এদিন ফের সুপ্রিম কোর্টের কাছে নতুন করে দ্বারস্থ হয় পবন। যদিও সেই আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। এক ইস্যুতে বার বার আবেদন করা যাবে না বলে জানায় শীর্ষ আদালত। এরপরই নতুন করে রাষ্ট্রপতির কাছে ক্ষমাভিক্ষার আবেদন করে আরেক আসামী বিনয় শর্মা। যে আবেদনের প্রেক্ষিতেই এদিন ফাঁসির আদেশ স্থগিত হয়ে গেল পাতিয়ালা হাউজ কোর্টে।