Date : 2020-09-25

হোলির দিনেই লিগের রং সবুজ মেরুন, ফের ভারতসেরা মোহনবাগান

ফুটবলে ফের ভারতসেরা মোহনবাগান। আই লিগের রং ফের সবুজ মেরুন। চার ম্যাচ বাকি থাকতেই আই লিগ চ্যাম্পিয়ন হল মোহনবাগান। মঙ্গলবার কল্যাণীতে আইজল এফসির বিরুদ্ধে ১-০ জয় পেতেই কাঙ্খিত ৩৯ পয়েন্টের লক্ষ্যে পৌঁছে যায় মোহনবাগান।

প্রথমার্ধে খেলার ফল ছিল গোলশূন্য। ম্যাচেও যথেষ্ট দাপট ছিল পাহাড়ি দলটির। দ্বিতীয়ার্ধের সত্তর মিনিটের পরে মরণ কামড় দিতে শুরু করেন বাগানের ফুটবলাররা। এই পর্বেই বেইতিয়ার সেই মহামূল্যবান পাস। যা রিসিভ করে জোরালো শটে জাল কাঁপিয়ে দেন বাবা দিওয়ারা। কল্যাণী স্টেডিয়ামে শুরু হয়ে যায় সেলিব্রেশন। শেষ বাঁশি বাজতেই মাঠ জুড়ে শুরু হয়ে যায় সেলিব্রেশন। সমর্থকদের ভালোবাসা আর ফুটবলারদের উল্লাস, দুই মিলে মিশে যায়।

এর আগে ২০১৫ সালে সঞ্জয় সেনের কোচিংয়ে আই লিগ চ্যাম্পিয়ন হয়েছিল মোহনবাগান। সেই প্রথম আই লিগ চ্যাম্পিয়ন হওয়া। এরপর পর-পর ব্যর্থতা। কিন্তু এবার প্রথম দুই ম্যাচের প্রাথমিক ব্যর্থতা কাটিয়ে ঘুরে দাঁড়ায় কিবু ভিকুনার দল। বেইতিয়া-মোরান্তে-ফ্রান গঞ্জালেস, বাবা, তুর্সনভদের দাপটে ছুটতে থাকে অশ্বমেধের ঘোড়া। আর গোলে দুর্ভেদ্য হয়ে উঠেন শঙ্কর রায়। যার নিট ফল ১২টি জয়, তিনটি ড্র আর একটি মাত্র হার। আর বিজয়লক্ষ্মী ফের ধরা দিলেন মোহনবাগানে। ফের ছুটল মোহনবাগানের পালতোলা নৌকা।