Date : 2021-10-22

প্রথম দফা ভোটে অশান্তি

প্রথম দফা ভোটের আগে বহিরাগত প্রবেশ নিয়ে পশ্চিম মেদিনীপুরের সভা থেকে সরব হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বহিরাগত নিয়ে অভিযোগ জানাতে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছিল তৃণমূলের প্রতিনিধিরা।এই বিতর্কের মাঝেই প্রথম দফার ভোট শুরু হতেই অশান্তির খণ্ডচিত্র ধরা পড়ল পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে। সকাল থেকেই খবরের শিরোনামে থাকল এই দুই জেলা। ইভিএমে কারচুপির অভিযোগে দিনভর সরগরম হয়ে রইল দঃ কাথির মাজনা।

১৭২ নং বুথে দীর্ঘ সময় ধরে বন্ধ থাকে ভোটগ্রহন। ওই বুথের ভোটারদের অভিযোগ যেকোনও বোতাম টিপলেই ভোট পড়েছে বিজেপিতে। এই অভিযোগের ভিত্তিতে উত্তেজনা ছড়ায় এলাকায়। প্রায় তিনঘন্টা বন্ধ থাকে ভোটদান প্রক্রিয়া। শেষপর্যন্ত ভিভিপ্যাট পরিবর্তন করে শুরু হয় ভোট।মাজনার ঘটনায় পশ্চিম মেদিনীপুর থেকে সরব হন তৃণমূল সুপ্রিমো। সবকিছুতেই অমিত শাহের পরিকল্পনা বলে আক্রমণ শানান মমতা। শুধু মাজনা নয়, ভগবানপুরেও ভোট কারচুপির অভিযোগ ওঠে। মাত্র ৫ মিনিটে ব্যাপক হারে ভোট পড়ার অভিযোগে কমিশনের দ্বারস্থ হয় তৃণমূল। এমনকি এই বিধানসভায় তৃণমূল এজেন্টদের বসতে না দেওয়ার অভিযোগও ওঠে। এর রেশ কাটতে না কাটতেই সাবাজপুটে সৌমেন্দু অধিকারীর গাড়ির ওপর হামলার অভিযোগ ওঠে। তৃণমূলের বিরুদ্ধে এলাকায় অশান্তি ছড়ানোর অভিযোগ তোলেন দলত্যাগী সাংসদ শিশির অধিকারী।

এমনকি তার কাছে এর কড়া ডোজ রয়েছে বলে হুঁশিয়ারি দেন তিনি। রামনগরেও অশান্তির ছবি ধরা পড়ে। ২২২ নম্বর বুথে বিজেপি প্রার্থী স্বদেশ নায়েকের ওপর হামলার অভিযোগ ওঠে। এগরা বিধানসভার ১৬৮ নম্বর বুথে বিজেপির পোলিং এজেন্ট প্রদীপ দাসের গাড়িতেও হামলা চালায় দুষ্কৃতীরা।