Date : 2021-10-22

হাইভোল্টেজ নন্দীগ্রাম

ওয়েব ডেস্ক : পারদ চড়ছে। নন্দীগ্রামে হাইভোল্টেজ প্রচারের শেষে সেই পারদের তাপ আরও বাড়ালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নন্দীগ্রামে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর সমর্থনে এদিন প্রচার ও রোড শো করেন অমিত শাহ। তিনি বলেন বাংলার যে হাওয়া বোঝা যাচ্ছে, তাতে বিজেপির ওপর মানুষের আশীর্বাদ রয়েছে। বিপুল সংখ্যাগরিষ্ঠতায় জিতবে বিজেপি। তবে এদিন নিজের বক্তব্যের মধ্যে দিয়েই মমতা বন্দ্যোপাধ্যায়কে গোটা বাংলার পরিবর্তনের সঙ্গে তুলনা করেন অমিত শাহ।

সাংবাদিক বৈঠকে তিনি বলেন নন্দীগ্রামে পরিবর্তন আসলেই গোটা বাংলায় পরিবর্তন আসবে। তাই নন্দীগ্রাম থেকেই বাংলার পরিবর্তনের জয়যাত্রা শুরু হোক। নন্দীগ্রামে বিজেপি কর্মীর বাড়িতে ধর্ষণের ঘটনার উল্লেখ করে দুঃখপ্রকাশ করেন তিনি। অমিত শাহ বলেন মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের পুলিশ মন্ত্রী। তাঁর উপস্থিতিতেও মহিলারা সুরক্ষিত নন।

তাহলে গোটা রাজ্যের কী অবস্থা সহজেই বোঝা যায়। তিনি বলেন বাংলায় পরিবর্তন প্রয়োজন, তার সূচনা হবে নন্দীগ্রাম থেকেই। নন্দীগ্রামে বড় ব্যবধানে জয় পাবেন শুভেন্দু অধিকারী। তাঁর জয় এখন সময়ের অপেক্ষা। তিনি এই ঘরের ছেলে, এই মাটির ছেলে। রোড শোয়ে অভূতপূর্ব সাড়া মিলেছে। সেই সাড়া মিলবে ভোটবাক্সেও।

অন্যদিকে অমিত শাহ তথা বিজেপিকে একহাত নেন তৃণমূল সুপ্রিমোও। সোনাচূড়ার সভায় দলীয় কর্মীদের মাথা ঠান্ডা রাখার পরামর্শ দেন তৃণমূল নেত্রী। বৃহস্পতিবার দ্বিতীয় দফায় নির্বাচন নন্দীগ্রামে। সেখানে মমতা খোদ তৃণমূলের প্রার্থী। তাঁর বিরুদ্ধে সেখানে বিজেপি-র প্রার্থী শুভেন্দু অধিকারী। তার আগে প্রচারের জন্য রবিবার থেকে সেখানে রয়েছেন মমতা।

পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী মঙ্গলবার সকালে রেয়াপাড়া থেকে নন্দীগ্রামের উদ্দেশে রওনা দেন তিনি। এরপর তাঁর গাড়ি ও কনভয় ঘিরে বিজেপি কর্মী, সমর্থকরা ‘জয় শ্রীরাম’ ধ্বনি দেন। তাই লড়াইটা মমতা বনাম শুভেন্দুর মধ্যে হলেও বিজেপির বিরুদ্ধে একাই নিজের নির্বাচনী কেন্দ্রকে আগলাতে চাইছেন সেকথা বলাই বাহুল্য।