Date : 2021-09-25

অক্সিজেন প্লান্ট পেল আলিপুরদুয়ার

ওয়েব ডেস্ক : করোনা পরিস্থিতিতে নয়া অক্সিজেন প্লান্ট পেল আলিপুরদুয়ার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের পরই তড়িঘড়ি প্লান্টটি উদ্বোধন করেন জেলাশাসক এস কে মীনা। হাসপাতালের দেওয়া তথ্য অনুযায়ী, এই প্লান্টের মাধ্যমে প্রতি মিনিটে 400 লিটার অক্সিজেন উৎপাদন করা সম্ভব। 2 হাজার লিটার পর্যন্ত অক্সিজেন সংরক্ষণ করে রাখা যাবে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের পরই, অক্সিজেন প্লান্ট উপহার পেল আলিপুরদুয়ার। বৃহস্পতিবার আলিপুরদুয়ার জেলা হাসপাতালে অক্সিজেন প্লান্টের উদ্বোধন করা হল। উপস্থিত ছিলেন জেলাশাসক এস কে মীনা সহ অন্যান্য আধিকারিকরা। এদিন থেকেই অক্সিজেনের উৎপাদন শুরু হয়ে গেল সেখানে।

স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার 24 ঘণ্টায় আলিপুরদুয়ারে 138 জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। বর্তমানে 969জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন হাসপাতালে। আলিপুরদুয়ার জেলা হাসপাতালের তথ্য বলছে, এই প্লান্টের মাধ্যমে প্রতি মিনিটে 400 লিটার অক্সিজেন উৎপাদন করা সম্ভব হবে। 2 হাজার লিটার পর্যন্ত অক্সিজেন সংরক্ষণ করে রাখা যাবে। প্লান্ট বসানোর ফলে জেলার 70-80জন রোগীর অক্সিজেনের চাহিদা খুব সহজেই মেটানো যাবে বলে মনে করছেন চিকিৎসকরা।

জেলা হাসপাতালের ক্ষেত্রে এই অক্সিজেন প্লান্টের উদ্বোধন খুবই গুরুত্বপূর্ণ। করোনা পরিস্থিতিতে এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।