Date : 2021-09-25

২৬০০০ টাকার ব্রেকফাস্ট !

ওয়েব ডেস্ক : বিপুল টাকার প্রাতঃরাশ সেরে বিতর্কে ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মেরিন। স্থানীয় সংবাদমাধ্যম ইটালেটি সূত্রে জানা গিয়েছে, মেরিন প্রতি মাসে ৩০০ ইউরোর ব্রেকফাস্ট করেন। হেইলসিঙ্কির বাড়িতে তিনি ওই প্রাতঃরাশ সেরেছেন বলেও জানা গিয়েছে। যা ভারতীয় মুদ্রায় প্রায় ২৬হাজার টাকা। বেআইনিভাবে জনগণের করের টাকায় ওই বিল মেটানো হয়েছে বলে অভিযোগ ওঠে। তারপরই ঘটনার তদন্তে নামে পুলিশ। যদিও অভিযোগ অস্বীকার করেন মেরিন।

তিনি দাবি করেন, দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীরাও নাকি একই সুবিধা ভোগ করে এসেছেন। তাঁর আরও দাবি, সরকারি আধিকারিকদের সিদ্ধান্তেই নাকি ব্রেকফাস্টের খরচ সরকারি কোষাগার থেকে মেটানো হয়েছে। ঘটনার তদন্তে কোনো আপত্তি নেই বলে জানিয়েছেন সানা। দোষী প্রমানিত হলে আগামীদিনে প্রাতঃরাশের টাকা সরকারি কোষাগার থেকে আর নেবেন না বলেও জানিয়েছেন সানা মেরিন।

২০১৯ সালে ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী হিসেবে শপথগ্রহণ করেছিলেন সানা মেরিন। দায়িত্ব গ্রহণের পর থেকেই তাঁর স্বচ্ছ ভাবমূর্তি নজর কেড়েছিল। এমনকি করোনা পরিস্থিতি সামাল দেওয়ার ক্ষেত্রেও তাঁর অবদান শিরোনামে জায়গা করে নিয়েছিল।

১৩ জুন থেকে শুরু হচ্ছে ফিনল্যান্ডের লোকাল বডি ইলেকশন। তার আগে প্রাতঃরাশ বিতর্কে নাম উঠে আসায়, বেশ খানিকটা ব্যাকফুটে পড়ে গেলেন সানা মেরিন।