Date : 2021-06-21

দিল্লিতেও এবার দিদিকে চাই

ওয়েব ডেস্ক : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় অনুপ্রাণিত বেহালার বাসিন্দা দেবজিত পাণ্ডের এক অভিনব প্রচার। করোনা রোগীদের জন্য তৈরি করা খাবারের প্যাকেটে তিনি বার্তা দিচ্ছেন ‘দিল্লিতেও এবার দিদিকে চাই’। কোনও সুযোগের লোভে রাজনীতি নয়, দিদির প্রতি ভালোবাসাই দেবজিত পাণ্ডের এই প্রচারের উদ্যোগের কারণ।

প্রতিদিন পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনায় লাগাম টানতেই লকডাউন জারি করেছে রাজ্য সরকার। লকডাউনের জেরে হয়রানিতে পড়তে হচ্ছে করোনা রোগীর পরিবারের সদস্যদের। এই পরিস্থিতিতে এলাকার ১00-এর অধিক করোনা আক্রান্তদের বাড়িতে প্রত্যেকদিন প্রাতঃরাশ থেকে নৈশ ভোজ বিনামূল্যে পৌঁছানোর দায়িত্ব নিয়েছেন বেহালার দেবজিত পান্ডে। তবে অন্য ভাবনায়। কারণ প্রত্যেকটি খাবারের প্যাকেটের ওপর আবেদন ‘ মোদিকে করো বাই বাই। দিল্লিতেও এবার দিদিকে চাই’।

করোনা রোগীদের খাবার যোগানে রাজনীতি নয়। দিদির প্রতি রয়েছে তাঁর অগাধ ভালোবাসা। এমনটাই জানাচ্ছেন দেবজিত পান্ডে। তবে তিনি একা নন, এই উদ্যোগে সঙ্গ দিয়েছে বেহালা নতুন সংঘ ক্লাবও।

করোনা রোগী ও তাদের পরিবারের জন্য তৈরি করা হয়েছে কমিউনিটি কিচেন। কলকাতা তথা রাজ্যের বিভিন্ন জায়গায় মানুষের পাশে থাকতে এইভাবে হাত বাড়িয়ে দিয়েছেন এরকম বহু সামাজিক বন্ধুরা। সাথে রয়েছে, দিল্লিতে দিদিকে চাই এর বার্তা।