Date : 2021-06-21

মহানগরীতে জলছবি অব্যাহত

ওয়েব ডেস্ক : ইয়াসের দাপট থেকে মুক্তি পেলেও, স্বস্তি পেল না মহানগরী। শুক্রবারও মহানগরীতে কয়েকটি জায়গায় জল জমে থাকায় ভোগান্তি কমল না শহরবাসীর। বুধবার ইয়াস দাপট দেখায় রাজ্যের উপকূলবর্তী এলাকাগুলিতে। কার্যত লন্ডভন্ড হয়ে যায় দীঘা। কলকাতায় তেমন প্রভাব পড়ল না দেখে খানিকটা আশ্বস্ত হয়েছিল শহরবাসী। বৃহস্পতিবার ঘূর্ণিঝড় ইয়াস গভীর নিম্নচাপে পরিণত হয়।

বৃহস্পতিবার সকাল থেকেই আঁধার নামে কলকাতার আকাশে। টানা বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ে কলকাতার বেশ কয়েকটি এলাকা। বৃষ্টিতে তাপমাত্রার পারদ অনেকটাই নেমে যায়। তবে জলযন্ত্রণায় দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। অনেকের বাড়িতেও ঢুকে যায় জল। বৃষ্টির সঙ্গে আবার ভরা কটালের দাপট। জলস্তর বাড়তে থাকে নদীগুলিতে। তবে যুদ্ধকালীন তৎপরতায় কাজে নামে পুরকর্মীরা। খুলে দেওয়া হয় লকগেটগুলি।

ম্যানহোল খোলানোরও কাজ করতে হয় পুরসভাকে। শুক্রবার কলকাতার আকাশে রোদ দেখা গেলেও বেশ কয়েকটি এলাকায় জলছবি দেখা যায় । জলমগ্ন ছিল ঠনঠনিয়া সংলগ্ন এলাকা, আলিপুর, একবালপুর। তবে বেলা গড়ালে অনেকটাই জল কমে। ইয়াসের ধাক্কা সরাসরি সামলাতে না হলেও, মহানগরীতে জল জমা থেকে রেহাই পেল না শহরবাসী।