Date : 2021-06-21

জামাত-এ ইসলামি হিন্দের উদ্যোগে সেফ হোম

ওয়েব ডেস্ক : জামাত-এ ইসলামি হিন্দের উদ্যোগে অক্সিজেন পরিষেবা সহ 30 শয্যাবিশিষ্ট সেফ হোমের উদ্বোধন হল কলকাতার তপসিয়ার কে. বি হাসপাতালে। উদ্বোধন করেন দুর্যোগ মোকাবিলা ও অসামরিক প্রতিরক্ষা মন্ত্রী জাভেদ আহমেদ খান।

জামাত-এ ইসলামি হিন্দের পশ্চিমবঙ্গ শাখার উদ্যোগে কলকাতার তপসিয়ার কে বি হাসপাতালে করোনা মহামারীতে সংক্রমিত রোগীদের জন্য আইসোলেশন সেন্টার বা সেফ হোমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হল। উদ্বোধন করেন দুর্যোগ মোকাবিলা ও অসামরিক প্রতিরক্ষা মন্ত্রী জাভেদ আহমেদ খান। এছাড়া উপস্থিত ছিলেন জামাত-এ ইসলামি হিন্দের রাজ্য সভাপতি মৌলানা আব্দুর রফিক সাহেব।

করোনা মহামারী পরিস্থিতিতে বহুমুখী কার্যক্রম পরিচালনা করছে জামাত, তারই একটি 30 শয্যাবিশিষ্ট এই সেফ হোম। এই কোভিড সেফ হোমে ফ্রি অক্সিজেন পরিষেবা দেওয়া হবে। এছাড়া অফলাইন ও অনলাইন 24 ঘন্টা কোভিড হেল্প ডেস্ক পরিষেবা চালু হয়েছে। জামাত-এ ইসলামি হিন্দের রাজ্য সভাপতি মৌলানা আব্দুর রফিক সাহেব জানান, জামাত-এ ইসলামি হিন্দের উদ্যোগে রাজ্য জুড়ে ইতিমধ্যে 48টি ফ্রি অক্সিজেন সিলিন্ডার সরবরাহ সেন্টার ও একটি অক্সিজেন পার্লার পরিচালনা করা হচ্ছে।

তবে পরিস্থিতি বিবেচনা করে রাজ্য জুড়ে এই সংগঠনের তরফে আরও কোভিড সেফ হোম গড়ে তুলবে বলে জানান জামাত-এ ইসলামি হিন্দের রাজ্য সভাপতি মৌলানা আব্দুর রফিক সাহেব। এই অভিনব উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন মন্ত্রী জাভেদ আহমেদ খান।