Date : 2021-07-24

রাজ্যে 15ই জুলাই পর্যন্ত বহাল বিধিনিষেধ

রাজ্যে বিধিনিষেধ বহাল থাকল আগামি 15ই জুলাই পর্যন্ত। তবে বিধিনিষেধের মধ্যে দেওয়া হল একাধিক ছাড়। সোমবার নবান্নে সাংবাদিক ঘোষণায় জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধিনিষেধে কী কী বিষয়ে ছাড় দেওয়া হল? কোন কোন বিষয়ে কড়াকড়ি জারি রইল আগের মতো? এদিন মুখ্যমন্ত্রী ঘোষণায় জানান, আগের ঘোষণা মতো লোকাল ট্রেন ও মেট্রো বন্ধ থাকছে রাজ্যে।

তবে সরকারি, বেসরকারি বাস, টোটো অটো চলবে। 50 শতাংশ যাত্রী নিয়ে চলবে এই গণ পরিবহনগুলি। 15ই জুলাই অবধি রাত 9টা থেকে ভোর 5টা পর্যন্ত কারফিউ জারি থাকবে রাজ্যে। যে সমস্ত ব্যবসায়ী করোনার প্রতিষেধক নিয়েছেন, তাঁদের মধ্যে পার্লার বা সেলুনের সঙ্গে যুক্ত মানুষদের জন্য দোকান খোলায় ছাড় দেওয়া হয়েছে৤ সেলুনের পাশাপাশি ভোর 6টা থেকে দুপুর 12টা পর্যন্ত খোলা থাকবে বাজার। মাছ, মাংস বিক্রিতেও ওই সময় পর্যন্ত সরকারিভাবে ছাড় মিলেছে।

এছাড়াও অন্যান্য দোকানপাট খোলা থাকবে সকাল 11টা থেকে রাত 8টা পর্যন্ত। করোনা আতঙ্কে বন্ধ থেকেছে শারীরচর্চা। নয়া নিয়মে 50 শতাংশ লোকজন নিয়ে খোলা রাখা যাবে জিম। এরই পাশাপাশি 50 শতাংশ কর্মী নিয়ে বেসরকারি অফিস চালাতে এদিন অনুমতি দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।একইসঙ্গে সরকারি অফিসগুলি সকাল 10টা থেকে বিকেল 4টে পর্যন্ত খোলার অনুমতি দেওয়া হয়েছে।