Date : 2021-10-22

টিকা নিলে কেনাকাটায় ছাড়!

ভ্যাকসিন নেওয়ায় শরীরে চৌম্বক শক্তির উপস্থিতির খবরে চারিদিকে তোলপাড়। ঠিক এই সময় করোনা ভ্যাকসিন নিয়ে সচেতনতা বাড়াতে মালদার এক স্বর্ণ ব্যবসায়ীর অভিনব উদ্যোগ। ভ্যাকসিন নেওয়ার সার্টিফিকেট নিয়ে এলে তাঁর দোকানে কেনাকাটায় মিলবে 5 শতাংশ ছাড়। ব্যবসায়ীর এই বিজ্ঞাপনে অবাক মালদাবাসী।

শুনতে অবাক লাগলেও এই ধরনের বিজ্ঞাপন দেখা গেল মালদার এক সোনার দোকানে। অতিমারিতে চারিদিকে স্বজন হারানোর বেদনা ভাবিয়ে তুলেছে শহরের প্রতিষ্ঠিত স্বর্ণ ব্যবসায়ী সঞ্জয় দেকে। এই পরিস্থিতিতে লাভের অঙ্ক ভুলে গিয়ে তাই তাঁর ক্রেতাদের সচেতন করতে এই অভিনব পন্থা বেছে নিয়েছেন তিনি। সঞ্জয় বাবু বুঝেছেন করোনা নিয়ে আতঙ্ক নয় সচেতনতাই হল আসল পথ। আর এই ভালো ভাবনাকে মানুষের মধ্যে ভাগ করে নিতে চেয়েছেন তিনি।

তাঁর এই উদ্যোগে খুশি হয়েছেন ক্রেতারাও। অনেকেই ভ্যাকসিনের সার্টিফিকেট নিয়ে চলে আসছেন তাঁর সোনার দোকানে। আর প্রতিশ্রুতি অনুযায়ী পেয়ে যাচ্ছেন ছাড়ও।

সঞ্জয় বাবুর এই অভিনব সচেতনতার বার্তা পৌঁছে গেছে বিভিন্ন মহলে। মালদা মার্চেন্ট চেম্বার অব কর্মাসের সম্পাদক জয়ন্ত কুণ্ডু এই ব্যবসায়ীর শুভ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

রাজ্যের অন্যান্য জেলার মতো মালদাতেও করোনার থাবা বেশ জরালো। 14 জুন রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুসারে এই জেলায় একদিনে আক্রান্ত 37 জন। মৃত্যু হয়েছে 1 জনের। এই পরিস্থিতিতে জেলাবাসীর ভ্যাকসিন নিয়ে সচেতনতা গড়ে তুলতে এই ব্যবসায়ীর উদ্যোগ প্রশংসনীয়। সঞ্জয় বাবু বুঝিয়ে দিয়েছেন এভাবেও যে সমাজের পাশে এসে দাঁড়ানো যায়।