Date : 2021-10-22

ভয় কাটাতে কিলো কিলো সোনা দেখিয়ে দেওয়া হচ্ছে ভ্যাকসিন

ওয়েব ডেস্ক : শরীরে ইউমিনিটি পাওয়ার বাড়ানোর জন্য খেতে হবে ফল, শাকসব্জি, ডিম, দুধ। তা সত্ত্বেও করোনা সংক্রমন কে আটকানো যাচ্ছে না। তাই তৈরি হলো ভ্যাকসিন। একমাত্র ভ্যাকসিন নিলেই করোনা কে আটকানো যাবে। তবে ভ্যাকসিনে ভয় যাদের তাদের সোনার গয়নার লোভ দেখিয়ে ভ্যাকসিন দেওয়া হচ্ছে স্বর্ণশিল্পী সহ তাদের পরিবারকে।

ভ্যাকসিন নিলেই একমাত্র করোনা কে হারানো যাবে। এমনটাই মত চিকিৎসকদের। তাই দেশ তথা রাজ্য জুড়ে টিকা দেওয়ার শিবির করা হচ্ছে। লাইনে দাঁড়িয়ে মানুষ স্বতঃস্ফূর্ত ভাবে টিকা নিচ্ছেন। পুরসভার সহযোগীতায় বিভিন্ন সংগঠন উদ্যোগ নিয়েছে মানুষের কাছে ভ্যাকসিন পৌঁছে দেওয়ার। স্বর্ণ ব্যবসায়ীদের পক্ষ থেকেও উদ্যোগ নেওয়া হয়েছে স্বর্ণশিল্পীদের ভ্যাকসিন দেওয়ার। স্বর্ণ ব্যবসায়ীরা স্বর্ণ কর্মচারীদের জন্য ভ্যাক্সিনেশন চালু করেছেন বিনা পয়সায়। স্বর্ণ শিল্পী জুয়েলারি হাব সংগঠনের পক্ষ থেকে বৃহস্পতিবার উত্তর কলকাতার শ্যামবাজার চত্ত্বরে শিবির করে ভ্যাকসিন দেওয়া হলো বিনা মূল্যে। এই শিবির করতে পেরে খুশি স্বর্ণ শিল্পী হাব সংগঠনের সদস্য এবং স্বর্ণ ব্যবসায়ী এস এস আলাম।

ইনজেকশন নিতে অনেকের ভয় থাকে, তাই ভ্যাকসিনের ভয় কাটাতে কিলো কিলো সোনা দেখিয়ে স্বর্ণ শিল্পী, কর্মচারী এবং পরিবারের সদস্যদের ভ্যাকসিন দেওয়া হচ্ছে।৪ দিন ধরে চলবে এই ভ্যাকসিন শিবির। প্রতিদিন ২৫০ জন স্বর্ণ শিল্পী, ব্যাবসায়ী ও তাদের পরিবারকে ভ্যাকসিন দেওয়া হচ্ছে।