Date : 2021-06-21

ফের প্রকাশ্যে কিম, আগের থেকে রোগা হয়েছেন?

ওয়েব ডেস্ক : ফের খবরের আতশকাচে উত্তর কোরিয়ার সর্বেসর্বা কিম জং উন। উত্তর কোরিয়ার রাষ্ট্রনায়ক হিসেবে বিশ্বে খ্যাতি রয়েছে কিমের। তার সঙ্গে রয়েছে আরও নানান অদ্ভুত তথ্য। প্রায় একমাস খবরের লাইমলাইট থেকে দূরে ছিলেন তিনি। সম্প্রতি ফের প্রকাশ্যে ধরা দিয়েছেন তিনি। এবার কিমের আগমনে বিতর্কের চেয়ে কিছুটা অবাক হয়েছে সংবাদমাধ্যম৤ উত্তর কোরিয়ার রাষ্ট্রনায়কের যে ছবি সামনে এসেছে তাতে দেখা গিয়েছে কিমের হাতে রয়েছে সুইস ঘড়ি। এই ঘড়ির ভারতীয় মূল্য 8 লক্ষ 77 হাজার টাকা।

এর আগে কিম জং উনের যে ছবি বা ভিডিও সামনে এসেছে তাতে বরাবরই মোটাসোটা গোলগাল চেহারায় দেখা গিয়েছে তাঁকে। এই চেহারার জন্য বিভিন্ন রাজনৈতিক মহল থেকে হামেশাই নানান মন্তব্য করা হয়েছে তাঁকে। তবে এই ছবি বলছে অন্য কথা। ওয়াকিবহাল মহলের ধারণা, আগের থেকে ঘাম ঝরিয়ে রোগা হয়েছেন কিম। সে কারণেই তাঁর হাতে সুইস ঘড়িটি অন্য রকম লাগছে। কেন হঠাত্ রোগা হতে গেলেন উত্তর কোরিয়ার সর্বাধিনায়ক?

একাংশের ধারণা শারীরিক অসুস্থতা জনিত কারণে ভুগছেন তিনি। সে কারণেই আগের থেকে তাঁর চেহারা রোগা হয়ে গিয়েছে। অনেকের ধারণা বাড়তি মেদ ঝরিয়ে নিজেকে তরতাজা রাখতেই চেহারায় ভোলবদল ঘটিয়েছেন কিম। তবে তাঁর এই নতুন চেহারার আসল রহস্য কী তা নিয়ে রয়ে গিয়েছে ধোঁয়াশা।