Date : 2021-09-25

নিউটাউনে এনকাউন্টার, মৃত 2

ভরদুপুরে নিউটাউনে গুলির লড়াই চলল পুলিশ ও দুষ্কৃতীদের মধ্যে। গুলিতে মৃত্যু হল 2 জন কুখ্যাত অপরাধীর। আহত 1 পুলিশ কর্মী। ঘটনাকে ঘিরে ছড়াল ব্যাপক চাঞ্চল্য। এ যেন হিন্দি ছবির একফালি দৃশ্য। বুধবার সাপুরজি আবাসনে দুই দুষ্কৃতীর লুকিয়ে থাকার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স ও টেকনো সিটি থানার পুলিশ। পুলিশকে দেখে পাল্টা গুলি ছুড়তে থাকে 2 দুষ্কৃতী। দু-পক্ষে একটানা গুলির লড়াই চলে বেশ কিছুক্ষণ। পুলিশের গুলিতে মৃত্যু হয় দুই দুষ্কৃতীর।

মৃত দুষ্কৃতীদের একজনের নাম জয়পাল সিং ভুল্লার। পাঞ্জাবের কুখ্যাত গ্যাংস্টার জয়পালের নামে একাধিক অভিযোগ রয়েছে। জানা গিয়েছে অস্ত্র ও মাদক ব্যবসার সঙ্গে জড়িত ছিল ওই দুষ্কৃতী। এছাড়াও দিনকয়েক আগে সিউড়িতে ট্রাক বোঝাই বিস্ফোরক উদ্ধার হয়। তাতেও উঠে আসে জয়পাল সিংয়ের নাম। তদন্তে পুলিশ জানতে পারে ওই দুষ্কৃতীরা নিউটাউনে সাপুরজি আবাসনে গা-ঢাকা দিয়ে রয়েছে। ঘটনার তদন্ত করতে গেলে দুষ্কৃতীরা পুলিশের ওপর গুলি চালাতে থাকে।

গুলিতে জখম হন স্পেশ্যাল টাস্ক ফোর্সের এক কর্মী। তাকে সল্টলেকের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এনকাউন্টারের ঘটনাকে ঘিরে এলাকায় ব্যপক চাঞ্চল্য ছড়ায়। ফাঁকা করে দেওয়া হয় গোটা আবাসন৤ শুরু হয় পুলিশি তল্লাশি। দুষ্কৃতীদের সঙ্গে আরও কেউ যুক্ত আছে কি না তা জানতে চলছে তল্লাশি। মুর্শিদাবাদের জঙ্গিদের সঙ্গে এদের যোগাযোগ আছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে৤ ময়নাতদন্তের জন্য দেহগুলি হাসপাতালে পাঠানো হয়েছে। মৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে ফোন-সহ একাধিক জিনিস। সব মিলিয়ে বুধবারের এনকাউন্টারের ঘটনায় থমথমে সাপুরজি আবাসন সংলগ্ন গোটা এলাকা।