Date : 2021-09-26

হোয়াটসঅ্যাপে চালু হচ্ছে তিনটি নতুন ফিচার

ওয়েব ডেস্কঃ– তিনটি নতুন ফিচারস্ চালু হচ্ছে হোয়াটসঅ্যাপে। এমনটাই জানিয়েছেন, হোয়াটসঅ্যাপ সংস্থার সিইও উইল ক্যাথকার্ট এবং ফেসবুক চিফ মার্ক জুকারবার্গ। ইতিমধ্যেই WABetaInfo নামের একটি সংস্থাকে নতুন ফিচার লঞ্চের ব্যাপারে জানিয়েছেন হোয়াটসঅ্যাপের সিইও এবং ফেসবুক প্রধান জুকারবার্গ। তবে কবে থেকে চালু হবে এি পরিষেবা তা এখনও পর্যন্ত জানা যায়নি।

নতুন ফিচারস্ গুলি কি কি? চলুন দেখে নেওয়া যাক।

১) নতুন হোয়াটসঅ্যাপে মাল্টিপল ডিভাইস সাপোর্ট ব্যবহার করা হবে। অর্থাৎ ফোন, ল্যাপটপ, ট্যাব— একসঙ্গে অনেক ডিভাইসে মেন অ্যাপস ছাড়াই হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন ইউজাররা। ক্যাথকার্ট আরও জানিয়েছেন, মাল্টিপল ডিভাইস ফিচারের সাহায্যে চারটি সংযুক্ত ডিভাইসে একসঙ্গে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে। অন্যান্য আইওএস ডিভাসের জন্যও এই ‘মাল্টিপল ডিভাইস’ ফিচার চালু করার কথা ভাবছেন কর্তৃপক্ষ।

২) হোয়াটসঅ্যাপের ‘ডিস্যাপিয়ারিং মেসেজ ক্ষেত্রে নয়া উদ্যোগ। সাতদিনের মধ্যে গ্রুপ চ্যাট বা ব্যক্তিগত মেসেজ না দেখলে, তা আপনাআপনি ডিলিট হয়ে যাবে এই ফিচারের সাহায্যে।

৩) এছাড়াও চালু হবে, ‘ভিউ ওয়ান্স’ সিস্টেম। এর সাহায্যে, রেসিপিয়েন্ট ইউজার অর্থাৎ যাঁর কাছে ছবি বা ভিডিয়ো গিয়েছে, তা তিনি একবার দেখার পরই ডিলিট হয়ে যাবে।