Date : 2021-09-20

ত্রিপুরায় আহত তৃণমূল কর্মি। পাশে থাকার বার্তা নিয়ে হাসপাতালে অভিষেক

ত্রিপুরায় আহত তৃণমূল কর্মি। পাশে থাকার বার্তা নিয়ে হাসপাতালে অভিষেক

সঞ্জু সুর, রিপোর্টার : ইংরাজিতে একটা কথা আছে Leaders must lead. অভিষেক বন্দ্যোপাধ্যায় যেন এই শব্দ তিনটিকে নিজের জীবনের মূল মন্ত্র করে নিয়েছেন। তাই তো ত্রিপুরায় আহত তৃণমূল কর্মী কে দেখতে, তার মাথায় যথার্থ নেতার মতো হাত বুলিয়ে তার পাশে থাকার বার্তা দিলেন অভিষেক। গত ২৮ আগষ্ট ত্রিপুরায় তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস পালনের দিন আহত হন শুভঙ্কর দেবনাথ সহ বেশ কয়েকজন। তাদের মধ্যে শুভঙ্করের অবস্থা খারাপ হ‌ওয়ায় শনিবার রাতেই তাকে কলকাতায় নিয়ে এসে হাসপাতালে ভর্তির ব্যবস্থা করে তৃণমূল নেতৃত্ব। সোমবার সেই শুভঙ্কর কে দেখতে কলকাতার এস‌এসকেএম হাসপাতালে যান তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

সূত্রের খবর, সেখানে শুভঙ্করের দ্রুত সুস্থতার পাশাপাশি তাকে লড়াইয়ের ময়দানে ফেরার কথা বলেন অভিষেক। অভিষেককে পাশে পেয়ে যথেষ্টই উজ্জিবীত হয়ে ওঠেন শুভঙ্কর দেবনাথ। অভিষেক জানান তিনি খুব শীঘ্রই আবার ত্রিপুরা যাবেন।

প্রসঙ্গতঃ কিছুদিন আগে এমন ভাবেই দলীয় কর্মিদের পাশে দাঁড়াতে দেখা গিয়েছিলো অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। প্রকৃত নেতার মতো ত্রিপুরা পুলিশের হাতে আটক জয়া, সুদীপদের ফেরাতে সটান পৌঁছে গিয়েছিলেন খোয়াই থানায়। শেষপর্যন্ত আদালত থেকে জামিন করিয়ে আনেন জয়া, সুদীপ, দেবাংশুদের। কলকাতায় ফেরার পরেও হাসপাতালে গিয়ে দেখা করেন সুদীপ, জয়ার সাথে। অভিষেকের এই ব্যবহারে যথেষ্টই উজ্জিবীত তৃণমূলের ছাত্র-যুব কর্মিরা। এমনকি সিনিয়র তৃণমূল নেতারাও বলছেন, অভিষেক যথার্থ নেতার মতোই আক্রান্তদের পাশে দাঁড়াচ্ছেন।

এদিকে সোমবার হাসপাতালে শুভঙ্কর কে দেখে আসার পর সোশ্যাল মিডিয়ায় সেই ছবি পোষ্ট করে অভিষেক লেখেন, “ত্রিপুরায় আমাদের কর্মীদের উপর যত হামলা হবে, আমাদের প্রতিবাদের ও প্রতিরোধের কণ্ঠ ততই জোরালো হবে। ত্রিপুরাবাসির অধিকার রক্ষায় আমাদের সংগ্রাম অব্যাহত থাকবে।”