Date : 2021-09-20

খাস কলকাতার বুকে অ্যাসিড হামলায় আহত ৪, তদন্তে আনন্দপুর থানা

সঞ্জনা লাহিড়ী, রিপোর্টার : মা- বাবার অনুপস্থিতিতে বাড়িতে প্রেমিককে আনার অভিযোগ নোনাডাঙ্গার রেল কলোনীর এক তরুণীর বিরুদ্ধে। প্রতিবাদ করায় প্রতিবেশীদের লক্ষ্য করে অ্যাসিড ছোঁড়ে মা। আক্রান্তদের কলকাতা ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘটনায় অভিযুক্তের পরিবারের ৪ জনকে আটক করেছে পুলিশ। ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করে ফরেন্সিক দল।

আনন্দপুর থানার অন্তর্গত নোনাডাঙ্গা রেল কলোনীর বাসিন্দা এক তরুণীর বিরুদ্ধে মা- বাবার অনুপস্থিতিতে দীর্ঘদিন ধরে তাঁর প্রেমিককে বাড়িতে নিয়ে আসার জন্য প্রতিবাদ করেন তাঁর প্রতিবেশীরা। মঙ্গলবার সকালে ওই তরুণীর মা, সঞ্চালিকা মিত্র ও বাবা গৌতম মিত্র-র কাছে প্রতিবেশীরা অভিযোগ জানাতে এলে ক্ষিপ্ত হয়ে ওঠেন তারা। প্রতিবেশী ৪ মহিলার সঙ্গে বচসা শুরু হয়, বচসা চরমে উঠলে মারধর করা হয় প্রতিবাদী ৪ জনকে বলে অভিযোগ।

অবশেষে তাদের লক্ষ্য করে অ্যাসিড ছোঁড়া হয় বলে অভিযোগ করেন তারা। ঘটনায় আক্রান্তদের নিয়ে যাওয়া হয় কলকাতা ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে। এক জনের চোখ গুরুতরভাবে জখম হলেও বাকিদের অবস্থা স্থিতিশীল। আনন্দপুর থানার পুলিশ আটক করে ওই দম্পতি ও তাদের ছেলে-মেয়েকে। বাজেয়াপ্ত করা হয় অ্যাসিডের বোতল। পরে ঘটনাস্থল পরিদর্শনে যায় ফরেন্সিক দল। নমুনা সংগ্রহ করা হয় ঘটনাস্থল থেকে। গৃহস্থলীর কাজে ব্যবহৃত অ্যাসিড ব্যবহার করা হয়েছে বলে প্রাথমিক অনুমান ফরেন্সিক বিশেষজ্ঞদের। ঘটনার তদন্তে আনন্দপুর থানার পুলিশ।