Date : 2021-09-20

শুভেন্দুর রক্ষাকবচ নারাজ নবান্ন, সিঙ্গেল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ রাজ্যের

স্নেহাশীষ চট্টোপাধ্যায় রিপোর্টার : শুভেন্দু “রক্ষাকবচে” ক্ষুব্ধ রাজ্য।বিচারপতি রাজা শেখর মান্থা নির্দেশ চ্যালেঞ্জকরে ডিভিশন বেঞ্চে গেলো রাজ্য।হাইকোর্টের অনুমতি ছাড়া কোনও FIR ওপর গ্রেফতার নয় নির্দেশ দেয় সিঙ্গেল বেঞ্চ। সেই
নির্দেশের এই অংশে তীব্র আপত্তি রাজ্যে সরকারের।মঙ্গলবার দুপুর২টোর সময় রাজ্য সরকারের পক্ষ থেকে বিচারপতি সুব্রত তালুকদার ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ রাজ্যের। আবেদন মামলা দায়েরের অনুমতি ডিভিশন বেঞ্চের।

উল্লেখ্য ,হাই কোর্টের নজিরবিহীন রায়ে স্বস্তি দিয়েছিল শুভেন্দু অধিকারীকে সোমবার।শুধু এদিনই নয় ভবিষ্যতে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মামলা করতে গেলে অবশ্যই ভাবতে হবে রাজ্য সরকার কে। যে কোন মামলা দায়ের করার আগে কলকাতা হাই কোর্টের অনুমতি নিতে হবে। তাই ইচ্ছে করলেই শুভেন্দুর বিরুদ্ধে যথেচ্ছ মামলা করা যাবে না নির্দেশ বিচারপতি রাজা শেখর মান্থা।২০২০সালে ডিসেম্বর মাসে তৃণমুল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদানকরেন।তাঁর পর থেকে মোট ৫টি মামলা দায়ের করা হয়েছিল। যাঁর মধ্যে নন্দীগ্রাম, ,কাঁথি, পাশকুড়া মামলার তদন্তে স্থগিতাদেশ দিলো হাইকোর্ট।বাকি দুটি থানা তমলুক, মানিকতলা মামলার তদন্ত চলবে পুলিশ।সেই নির্দেশ দেন বিচারপতি।

সোমবার সকাল ১১টায় সিআইডি ভবানী ভবনে তলব করে শুভেন্দু অধিকারীকে। ২০১৮ সালে শুভেন্দু অধিকারীর প্রাক্তন নিরাপত্তারক্ষী খুনের মামলায় ডেকে পাঠানো হয় তাঁকে। ভবানীভনে পাই মারাননি। উল্টে CID অতিসক্রিয়তার অভিযোগ আনেন হাইকোর্টের কাছে।

সোমবার সকাল ১১টা নাগাদ বিচারপতি রাজা শেখর মান্থার বেঞ্চে শুভেন্দু অধিকারীর আইনজীবী বিল্লদল ভট্টাচার্য্য দৃষ্টি আকর্ষণ করে জানান, আদালতের বিচারাধীন মামলায় সমন পাঠিয়ে ডেকে পাঠানো হয়েছে। যে এফআইআরে তলব করা হয়েছে, তা আদালতের বিচারাধীন। সমনের বিষয়টি জেনেই বিচারপতি রাজা শেখর মান্থা মৌখিক নির্দেশে জানিয়ে দেন, এখনই CID সমনের প্রেক্ষিতে কোনও পদক্ষেপ করার বা সাড়া দেওয়ার প্রয়োজন নেই শুভেন্দু অধিকারীর।

এদিন দুপুর দুটোতে শুনানি হয় যেখানে বড় স্বস্তি পায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।মামলার শুনানিতে বিচারপতির প্রশ্ন AG কে তিন বছর বাদে কেন তাঁর স্ত্রীর মনে হলো তাঁর স্বামীকে হত্যা করা হয়েছে।তিন বছরের তাঁর স্ত্রীর মৃত্যুর অভিযোগ করলেন না এডভোকেট জেনারেল কিশোর দত্ত কে প্রশ্ন বিচারপতি রাজা শেখর মান্থা
AG কে ফের প্রশ্ন বিচারপতি রাজা শেখর মান্থার প্রশ্ন অনেক সময় প্রতিশোধ নেওয়ার জন্য।গ্রেফতারি ভয় দেখিয়ে দমিয়ে রাখার চেষ্টা করা হয়….. তিন বছর কোন অল্প সময় নয়.

AG কে ফের প্রশ্ন বিচারপতির ২রা জুলাই নিরাপত্তা রক্ষী স্ত্রীর অভিযোগ দায়ের করেন১৩ জুলাই কেন CID হাতে তদন্তভার তুলে দেওয়া হলো… । AG কে বিচারপতি আপনি আমায় এমন কিছু তথ্য দিন যা এই ধরণের মামলা রায় আছে।

AG কে বিচারপতি আপনারা এটা বলেই পারেন ঠাকুর ঘরে কে????
বিচারপতি.. আমি বলবো না তদন্ত করবেন না, আমি জানতে চাই তদন্তের প্রয়োজনীয়তা কেন?

আগামী ৮সপ্তাহের পর মামলার শুনানি।তারই মাঝে রাজ্যের হলফনামা তলব করেন বিচারপতি মান্থা।এখন দেখার শুভেন্দু অধিকারী কাঁথি ত্রিপল চুরি মামলার শুনানি শেষে রায়দান স্থগিত রেখেছেন বিচারপতি কৌশিক চন্দ্র কি রায় দেন।