Date : 2021-09-20

উত্তম মঞ্চে উত্তম কুমারের স্মৃতিচারণায় এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন

রাকেশ নস্কর, রিপোর্টার : সেপ্টেম্বরেই মহানায়ক উত্তম কুমারের জন্মদিন। বাংলা সিনেমার এই কিংবদন্তীকে শ্রদ্ধা জানাতে প্রস্তুত উত্তম অনুরাগীরা। 3রা সেপ্টেম্বর উত্তম কুমারের 95তম জন্মবার্ষিকী উপলক্ষে কলকাতায় এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মহানায়কের জন্মদিনে উত্তম মঞ্চে উত্তম কুমারের স্মৃতিচারণায় উপস্থিত থাকবেন বাংলার বিশিষ্ট শিল্পীরা। উত্তম কুমার মেমোরিয়াল কালচারাল কমিটির তরফ থেকে আয়োজিত এই অনুষ্ঠানে সামিল থাকবেন শিবাজী চট্টোপাধ্যায়, শ্রীকান্ত আচার্য, কল্যাণ সেন বরাট, কোহিনুর সেন বরাট, সৈকত মিত্র, চন্দ্রাবলি রুদ্র, মল্লার ঘোষ, বিশ্বনাথ বসু, নীল-তৃণা সহ বিশিষ্ট শিল্পীরা।

করোনা আবহে অতি সতর্কতা অবলম্বন করে প্রেক্ষাগৃহে জনসমাবেশে বরেণ্য মহানায়কের স্মৃতিবিজড়িত মুহুর্তগুলিকে স্মরণ করে মনোজ্ঞ একটি সাংস্কৃতিক অনুষ্ঠান উত্তম অনুরাগীদের জন্য আয়োজিত হতে চলেছে। বাস্তবিক সীমাবদ্ধতা মেনে দিনটি উদযাপনের প্রয়াস করছে উত্তম কুমার মেমোরিয়াল কালচারাল কমিটি। আগামি শুক্রবার বিকাল 5টায় উত্তম মঞ্চের এই অনুষ্ঠানে উত্তম কুমার অভিনীত চলচ্চিত্রের নেপথ্যগীতি অবলম্বনে গান ও নৃত্যের একটি সঙ্গীতমুখর অনুষ্ঠানের মাধ্যমে জন্মতিথি উদযাপন করা হবে।

বাংলা সিনেমার সেরা নক্ষত্রকে শ্রদ্ধা জানাতে এই অনুষ্ঠান সাফল্য পাবে সেই আশাই করছেন উদ্যোক্তারা। প্রজন্মের পরিবর্তন হলেও, উত্তম অনুরাগীদের ভালোবাসায় কোনও পরিবর্তন হয়নি।