Date : 2021-10-22

হাইপ্রোফাইল কেন্দ্র ভবানীপুরে ভোট মিটল শান্তিতেই, উপনির্বাচনের ধারা মেনে কম পড়ল ভোট

মাম্পি রায়, নিউজ ডেস্ক : দুএকটা ঘটনা বাদ দিয়ে মোটের উপর শান্তিপূর্ণ ছিল হাইভল্টেজ ভবানীপুর কেন্দ্রের ভোটগ্রহণ পর্ব। সকাল 7টা নাগাদ ভবানীপুর সহ রাজ্যের মোট 3টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। প্রথম থেকেই ভবানীপুর কেন্দ্রে ঢিমেতালে চলে ভোটদান প্রক্রিয়া। তবে বেলা বাড়তেই ভোটদানের হার বাড়তে থাকে।

ভবানীপুরে 15 কোম্পানি বাহিনী মোতায়েন করা হয়েছিল। অশান্তি ঠেকাতে এবং নির্বিঘ্নে ভোট করাতে পরবর্তীকালে আরও 20কোম্পানি বাহিনী মোতায়েন করা হয়। এই নিয়ে মোট 35 কোম্পানি বাহিনী বরাদ্দ করা হল ভবানীপুরে।
সকাল থেকেই শাসকদল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ তুললেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। কখনও বুথ দখল, কখনও ভুয়ো ভোটার ঢুকিয়ে অশান্তি পাকানোর অভিযোগ তুলেছেন তিনি।
পাল্টা বিজেপি নেত্রীকে বিঁধেছেন কখনও ফিরহাদ হাকিম, কখনও মদন মিত্র। প্রিয়াঙ্কা ভবানীপুরের সংস্কৃতি জানেন না বলে মন্তব্য করেন ফিরহাদ হাকিম। অন্যদিকে স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে কটাক্ষ করেন তৃণমূল বিধায়ক মদন মিত্র। মদন মিত্রর কটাক্ষ প্রিয়াঙ্কাকে চকোলেট খাওয়াতে পারি, কিন্তু এজেন্ট দিতে পারবো না।

মিত্র ইনস্টিটিউশনে ভোট দিলেন মমতা বন্দ্যাপাধ্যায় ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ভোটদানের পর কোনো প্রতিক্রিয়া দেননি তাঁরা। অন্যদিকে সপরিবারে ভোট দিতে যান ফিরহাদ হাকিম। মমতা বন্দ্যোপাধ্যায় বড় মার্জিনে জিতবেন বলে আশাবাদী মন্ত্রী।

ভুয়ো ভোটারের অভিযোগে উত্তেজনার ছবি উঠে আসে ভবানীপুরে খালসা হাইস্কুলে। ছাপ্পা ভোটের জন্য তৃণমূল ভুয়ো ভোটার আনিয়েছে বলে অভিযোগ তোলে বিজেপি। অযথা অশান্তি পাকানোর চেষ্টা চলছে বলে, পাল্টা বিজেপিকে নিশানা করে তৃণমূল কংগ্রেস। রাজ্যের 3 কেন্দ্র মিলিয়ে কমিশনের কাছে মোট 41টি অভিযোগ জানায় বিজেপি। এরমধ্যে ভবানীপুর কেন্দ্রে 23টি। প্রতিটি অভিযোগ খতিয়ে দেখার পর, ভিত্তিহীন বলে জানিয়েছে ইসি। বিজেপির ভুয়ো ভোটারের অভিযোগকেও ভিত্তিহীন বলে জানিয়েছে নির্বাচন কমিশন।