Date : 2021-10-22

মোহন্ত নরেন্দ্র গিরির মৃত্যু নিয়ে ক্রমেই বাড়ছে ধোঁয়াশা

প্রবীর মুখ্যার্জি : অখিল ভারতীয় আকতড়া পরিষদের প্রধান মোহন্ত নরেন্দ্র গিরি মহারাজের মৃত্যুকে কেন্দ্র করে ক্রমেই ঘনীভূত হচ্ছে রহস্য। সুইসাইড নোটে উল্লেখ করা তিনজনকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ। এবার সামনে এল আরও এক চাঞ্চল্যকর তথ্য।নরেন্দ্র গিরির ঝুলন্ত দেহ নাকি নামিয়েছিলেন তাঁর শিষ্যরা।এবং সেটা পুলিশ আসার আগেই। এক সংবাদমাধ্যমের প্রতিবেদনে একটি ভৢডিওর নাম করা হয়। সেই ভিডিওয়ে নাকি দেখা গিয়েছে পুলিশ ঘটনাস্থলে আসার আগেই নরেন্দ্র গিরি মহারাজের দেহ নামানো হচ্ছে। সিলিং ফ্যানের সঙ্গে বাঁধা নাইলনের দড়ি কেটে তাঁর শিষ্যরাই দেহটি নামিয়ে আনেন। প্রশ্ন এখানেই। কেন পুলিশ আসার আগেই নামানো হল তাঁর দেহ..!

গত সোমবার এলাহাবাদের আশ্রমে তাঁর ঘর থেকেই উদ্ধার হয় নরেন্দ্র গিরির দেহ। উদ্ধার হয় সুইসাউড নোট। এই সুইসাইড নোটে তাঁর মৃত্যুর জন্য তিনজনকে দায়ী করেছেন নরেন্দ্র গিরি। আনন্দ গিরি,আদ্য তিওয়ারি ও সন্দীপ তিওয়ারি। এই তিনজনই নরেন্দ্র গিরির শিষ্য। তাঁদের তিনজনকেই গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশ।

মোহন্ত নরেন্দ্র গিরি মহারাজের মৃত্যুর রহস্য খুঁজতে ইতিমধ্যেই 18 সদস্যের এক তদন্তকারী দল গঠন করেছে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নেতৃত্বাধীন বিজেপি সরকার। কিন্তু, বুধবারই এই তদন্তভার সিবিআইকে দেওয়ার দাবিও জানানো হয়েছে সরকারের তরফে।