Date : 2021-10-22

দিল্লির আদালতে গুলি কান্ডে ধৃত ২

পৌষালী সেনগুপ্ত, নিউজ ডেস্ক :অবশেষে পুলিশের জালে দিল্লির রোহিনী আদালেত গুলিকান্ডের ২ অভিযুক্ত। সূত্র সিসিটিভি ফুটেজ। ধৃতরা উমঙ্গ,বিনয়।পুলিশ সূত্রে খবর, তারা উত্তর পূর্ব দিল্লির হরিদেরপুরের বাসিন্দা। পুলিশের টানা জেরায় তারা অপরাধ স্বীকার করেছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।কীভাবে জিতেন্দ্র গোগিকে খুনের ছক কষেছিল তারা তা নিজে মুখে স্বীকার করে নিয়েছে উমঙ্গ ও বিনয়।পুলিশ সূত্রে খবর, ঘটনার দিন উমঙ্গ রোহিনীর সেক্টর নাইনের একটি শপিং মলে যায়। তার সঙ্গে ছিল দুই দুষ্কৃতী।

তারা আইনজীবী পোশাক পরে নেয়। তারপরই তারা আদালত চত্বরে পৌঁছয়। পরিকল্পনামাফিক গাড়িতে অপেক্ষা করতে থাকে। তার সঙ্গে থাকা বন্দুকধারী দুষ্কৃতীরা আদালতের ভিতরে চলে যায়। গুলি চালানোর পর ওই গাড়িতে করেই দুষ্কৃতীদের পালাতে সাহায্য করার কথা ছিল উমঙ্গের।

তবে পরিকল্পনা বাতিল হয়। প্রাণ হারায় বন্দুকধারী দুষ্কৃতী। নিজের পিঠ বাঁচাতে উমঙ্গ ঘটনাস্থল ছাড়ে। তবে তাতেও শেষরক্ষা হয়নি। ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যে পুলিশের জালে দুই দুষ্কৃতী।এই ঘটনার কয়েকদিন আগেই দিল্লির কুখ্যাত গ্যাংস্টার জিতেন্দ্রকে গ্রেপ্তার করে দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল। তারপর তাকে আদালত তোলা হয়। সূত্রের খবর, কোর্ট চত্বরেই জিতেন্দ্রকে খুন করার ছক কষে বিরোধী টিল্লু গ্যাং। এলাকা দখল নিয়ে ওই দলের সঙ্গে দীর্ঘদিন ধরেই বিবাদ ছিল জিতেন্দ্রর দলের। সেইমতো হামলা চালায় তারা। আর এই ঘটনায় প্রশ্নের মুখে চলে আসে রাকেশ আস্তানার নিয়োগ।