Date : 2021-10-19

“হিন্দুস্তান কে পাকিস্তান হতে দেবো না।” ভবানীপুরে প্রচারে বললেন মমতা

সঞ্জু সুর, রিপোর্টার : তাঁর বিরুদ্ধে বারবার মুসলীম তোষণের অভিযোগ করে বিরোধীরা। পশ্চিমবঙ্গ কে পশ্চিম বাংলাদেশ বানাতে চান মমতা বন্দ্যোপাধ্যায়। এই ধরনের মারাত্মক অভিযোগ করে বিশেষ করে বিজেপি। বৃহস্পতিবার বিকালে সেই সব অভিযোগ এক বক্তব্যেই নস্যাৎ করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “হিন্দুস্তান পাকিস্তান হবে না। আমি ভারতবর্ষকে পাকিস্তান বা তালিবান হতে দেবো না। এটা আমার মাতৃভূমি। আমি জীবনে দিয়ে মাতৃভূমিকে রক্ষা করবো।”

এদিন ভবানীপুরের ৭২ নম্বর ওয়ার্ডে ছিলো তাঁর জনসংযোগ কর্মসূচি। কসমোপলিটান চরিত্রের এই ওয়ার্ডে বাঙালীদের পাশাপাশি গুজরাটি, মারোয়ারি বা রাজস্থানী, পাঞ্জাবিদের বাস। তৃণমূল নেত্রীর এদিনের ঘরোয়া বৈঠকে এই সব সম্প্রদায়ের প্রচুর মানুষ উপস্থিত ছিলেন। বিভিন্ন ভাষাভাষী ও সম্প্রদায়ের মানুষের সামনে নিজের ক্ষোভ উগরে দেন তৃণমূল সুপ্রিমো।

তিনি বলেন, “আমি মসজিদে গেলে বিজেপি প্রশ্ন তোলে কেন মসজিদে গিয়েছি। গতকাল আমি একটা গুরুদ্বোয়ারে গিয়েছিলাম। আমি বাড়িতে কালীপুজো করি, গণেশ পুজোও করি। তখন তো বিজেপি কোন প্রশ্ন তোলে না, চুপ করে থাকে।” “এটা ওদের বিভেদের রাজনীতি।” মুখ্যমন্ত্রী আরো বলেন, “আপনার রক্ত দেখুন, আর আমার রক্ত দেখুন। সব‌ই তো এক। তাহলে কেন বিভেদের রাজনীতি হবে ?” বিজেপি দেশটাকে বিক্রি করে দিতে চাইছে বলেও অভিযোগ করেন তিনি। রেল, সেইল, এয়ার ইন্ডিয়া সবকিছু বিক্রি করে দিচ্ছে বিজেপি। অভিযোগ মমতার। এদিন উপস্থিত সব সম্প্রদায়ের মানুষের কাছে তিনি আবেদন করেন ৩০ তারিখ সবাই যেন ভোট দিতে যায়।