Date : 2021-09-20

চাকরি দিয়ে রেহাই পেলেন মানিক

স্নেহাশীষ চট্টোপাধ্যায়, রিপোর্টার : প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি মানিক ভট্টাচার্যকে আদালত অবমাননার মামলায় অব্যাহতি দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সোমবার পূর্ববর্তী হাইকোর্টের নির্দেশ মোতাবেক প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি মানিক ভট্টাচার্য তিনি আদালতে সশরীরে হাজির দেন।তিনি জানান ইতিমধ্যেই মামলাকারী যারা মামলা করেছিলেন তাদের নিয়োগপত্র পৌঁছে দেওয়া হয়েছে পশ্চিম মেদিনীপুর পর্ষদেরপক্ষ থেকে।মামলাকারীরা হাতে নিয়োগপত্র পেয়েগিয়েছেন।

মামলার শুনানি চলাকালীন পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্যের উদ্দেশ্যে বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন আপনি সর্বোচ্চ পদে রয়েছেন, এবং আপনি একজন শিক্ষক ।মামলাকারীরা আপনার সন্তানের সমতুল্য, যারা মামলা করেছে তারা আপনার সন্তান এর সমতুল্য আপনার অনেক টাকা থাকতে পারে ,কিন্তু যারা মামলা করেছেন তারা গত দু’বছর ধরে কলকাতা হাইকোর্টে লড়াই চালিয়ে যাচ্ছেন। বিষয়টা আপনার অবশ্যই নজর দেয়ার প্রয়োজনীয়তা ছিল,কিন্তু আপনি নজর দেননি। হাইকোর্টে এরকম একাধিক মামলা রয়েছে এই বিষয়গুলো আপনি যদি বিবেচনা করেন এবং আপনি যদি সঠিক সময়ে সিদ্ধান্তনেন তাহলে ভালো হয়।আবেদনকারীরা আপনার সন্তানের মতো ।আমি আশা করবো যে সমস্ত মামলা কলকাতা হাইকোর্টে বিচারাধীন রয়েছে, সেই মামলাগুলির দিকে লক্ষ্য রেখে অবিলম্বে হামলাকারীদের সূরাহা করুন। ভবিষ্যতে যে সমস্ত পদ খালি হবে এবং পদে নিয়োগ হবে সেগুলো যাতে অতি দ্রুত নিয়োগ প্রক্রিয়াহয় পাশাপাশি যাতে স্বচ্ছতার সাথে হয় আপনি ব্যক্তিগতভাবে সেদিকে নজর দেবেন আপনার কাছে এই প্রত্যাশা করে আদালত।

“আদালতে মানিক ভট্টাচার্য জানান, আমি অত্যন্ত দুঃখিত আমি সত্যিই তাদের পিতার সমতুল্য ।বিভিন্ন সমস্যার জন্য আমাদের সিদ্ধান্ত নিতে বিলম্ব হয় তবে আমরা চেষ্টা করি যাতে আবেদনকারীরা যাতে উপযুক্ত সূরাহা পান আমি ভবিষ্যতে সেদিকে অবশ্যই নজর রাখব।”

আদালত অবমাননার সংক্রান্ত মামলা নিষ্পত্তি করে দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।