Date : 2021-10-19

বিশ্বকর্মা পুজোয় নজরদারি পুলিশের

সঞ্জনা লাহিড়ী, রিপোর্টার: বিশ্বকর্মা পুজোয় ঘুড়ির মাঞ্জায় কোনও রকম দুর্ঘটনার সম্মুখীন, যাতে কেউ না হয় সে বিষয়টিকে সামনে রেখে, কলকাতা পুলিশের তরফ থেকে নেওয়া হয়েছে একগুচ্ছ পদক্ষেপ।বিশ্বকর্মা পুজোয় আকাশে ঘুড়ির সংখ্যা বেড়ে যায় কয়েকগুন। চীনা মাঞ্জা সুতোয় ঘুড়ি ওড়ানোর প্রবণতা ইদানীং যথেষ্ট দেখা গেছে।

তাই বিশ্বকর্মা পুজোয় মাঞ্জা সুতোয় কোনও ভাবে দুর্ঘটনার শিকার যাতে কেউ না হয় তাই কলকাতা পুলিশের তরফ থেকে নেওয়া হয়েছে বিশেষ পদক্ষেপ।

• যে সমস্ত এলাকায় ঘুড়ির দোকান রয়েছে সেই দোকানগুলোতে চীনা মাঞ্জা বিক্রি হচ্ছে কিনা তা নজরদারি করতে বলা হয়েছে প্রতিটি থানাকে।

• ঘুড়ি ওড়ানোর বিষয়ে সতর্কতা অবলম্বন করার জন্য প্রতিটি থানাকে নিজেদের এলাকায় মাইকিং করে প্রচার করার নির্দেশ লালবাজারের।

• যে সব এলাকায় ঘুড়ি ওড়ানো হয় বেশি, সেইসব এলাকাকে পুলিশের বিশেষ নজরদারির আওতায় রাখার নির্দেশ উচ্চপদস্থ আধিকারিকদের।

• মা উড়ালপুল সহ শহরের প্রতিটি উড়ালপুলে সকাল থেকেই পুলিশি নজরদারি করার কথা নির্দেশ দিয়েছে লালবাজার।

তিলজলা, তপসিয়া, গার্ডেনরিচ সহ শহরের বেশ কিছু এলাকায় অতীতে ঘুড়ির চীনা মাঞ্জায় দুর্ঘটনা ঘটতে দেখা গেছে। প্রায়শই, মা ও এজেসি বোস উড়ালপুলে দেখা গেছে চীনা মাঞ্জায় দুর্ঘটনাগ্রস্ত হয়েছে একাধিক বাইক আরোহী। সম্প্রতি এক পুলিশ কর্মীও একই ভাবে চীনা মাঞ্জায় আহত হন। তাই বিশ্বকর্মা পুজোয়, চীনা মাঞ্জায় দুর্ঘটনা রুখতে বদ্ধপরিকর কলকাতা পুলিশ।