Date : 2021-09-18

চীনা মাঞ্জা রুখতে মা উড়ালপুলে ফেন্সিং

সঞ্জনা লাহিড়ী, রিপোর্টার: বিগত কয়েক বছরে চীনা মাঞ্জায় একাধিক দুর্ঘটনা ঘটেছে মা উড়ালপুলে। এই ধরণের দুর্ঘটনা রোধ করতে এবার কেএমডিএ ও কলকাতা ট্রাফিক পুলিশের যৌথ উদ্যোগে মা উড়ালপুলে ফেন্সিং দেওয়া হচ্ছে।

পথ নিরাপত্তা দিবসের সূচনায় নগরপাল সৌমেন মিত্র ঘোষণা করেন সমগ্র মা উড়ালপুলকে ফেন্সিং দিয়ে ঘিরে ফেলা হবে। চীনা মাঞ্জায় দুর্ঘটনা রুখতে এই পদক্ষেপ বলে কলকাতা ট্রাফিক পুলিশ সূত্রে জানা যাচ্ছে।সেতুর দুই ধারের রেলিংয়ে বসানো হচ্ছে ফেন্সিং। প্রায় ৯০০ মিটার ৱ্যাম্পের পুরোটাই থাকবে ঘেরা। বুধবার রাত থেকে শুরু হয়েছে এই কাজ। ২২ সেপ্টেম্বর পর্যন্ত চলবে রেলিংয়ের এক দিকে ফেন্সিং বসানোর কাজ। পরবর্তী পর্যায়ে দ্বিতীয় টেন্ডার ডেকে অপর পারের রেলিংয়ে বসানো হবে ফেন্সিং। এই কাজের জন্য রাত ১১ টা থেকে ভোর ৫টা অব্দি বন্ধ থাকবে মা উড়ালপুল।

প্রাথমিক পর্যায়ে ৪ নম্বর ব্রিজের উপরে ফেন্সিং বসানোর কাজ হয়েছিল।গতবছর কলকাতা পুলিশের তরফে বিশেষ দল তৈরি করা হয়েছিল মা উড়ালপুলের চীনা মাঞ্জায় দুর্ঘটনাপ্রবণ এলাকায় বিশেষ নজরদারির জন্য। ওয়্যারলেসের পিসিআর ভ্যান ও পায়ে হেঁটে মা উড়ালপুলে নজরদারি চালাচ্ছিলেন পুলিশকর্মীরা কিন্তু তারপরেও মারণ চীনা মাঞ্জায় একাধিক দুর্ঘটনা ঘটেছে মা উড়ালপুলে। গত ১ লা জুলাই এক বাইক আরোহী দম্পতি চীনা মাঞ্জায় দুর্ঘটনার শিকার হন। এই ধরনের দুর্ঘটনা রুখতেই ফেন্সিং বসানোর ভাবনা কলকাতা পুলিশ ও কেএমডিএ কর্তৃপক্ষের।