Date : 2021-10-22

সিট এর দায়িত্ব নিলেও পারিশ্রমিক নেবেনা মঞ্জুলা চেল্লুর

স্নেহাশীষ চট্টোপাধ্যায় ,রিপোর্টার : ভোট পরবর্তী হিংসা মামলায় প্রাক্তন প্রধান বিচারপতি মঞ্জিলা চেল্লুর কোন পারিশ্রমিক নেবেন না।বৃহস্পতিবার ভার প্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল মামলাকারীদের উদ্দেশ্যে বলেন ভোট পরবর্তী হিংসা মামলায় বৃহত্তর বেঞ্চ বলেছিলেন প্রাক্তন প্রধান বিচারপতি মঞ্জিলা চেল্লুরের নজরদারিতে SIT তদন্ত করবে।এবং তাঁকে পারিশ্রমিক হিসেবে ১০ লাখ টাকা দেওয়া হবে।

ভোট পরবর্তী হিংসা মামলায় আদলতের নির্দেশে গঠিত সিট এর দায়িত্ব নিলেও পারিশ্রমিক নেবেনা মঞ্জুলা চেল্লুর ।আদলতে জানালো রাজ্যসরকারের পক্ষে এডভোকেট জেনারেল গোপাল মুখোপাধ্যায় ।

আদলতে জানালো রাজ্যসরকারের পক্ষে এডভোকেট জেনারেল গোপাল মুখোপাধ্যায়।মামলার শুনানি পর্বে মামলাকারীরা আইনজীবী ধীরাজ ত্রিবেদী আদালতে অভিযোগ করেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের কাছে এরাজ্যে বহু মানুষ যাঁরা ভোট পরবর্তী হিংসার শিকার হয়েছেন তাঁরা অভিযোগ জানাতে পারেননি।CBI কে তাঁরা অভিযোগ করলেও তাঁরা অভিযোগ নিতে অস্বীকার করেছেন।সিবিআইয়ের তরফ থেকে বলা হচ্ছে যে অভিযোগ পেয়েছেন মূলত সেগুলি তাঁরা তদন্ত করবেন। নতুন কোন অভিযোগ নেবেন না।পাশাপাশি আইনজীবির আর অভিযোগ যাঁরা খুন হয়েছেন, ধর্ষণ হয়েছেন পুলিশ তাঁদের কাছ থেকে যে সামগ্রি বাজেয়াপ্ত করেছেন, সেগুলো মালখানায় পড়ে আছে।সেগুলো পুলিশ কেন CBI কে তুলে দিচ্ছেন না।আর এক মামলাকারি অনিন্দ্য সুন্দর দাস আদালতে অভিযোগ করেন তৃণমূল কংগ্রেসের এক নেতা আদালতের রায় প্রসঙ্গে কটূক্তি করেছেন তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ করেন।

ভোট পরবর্তী হিংসায় মামলায় সিট এর চেয়ারম্যান মঞ্জুলা চেল্লুর রাজ্য কে জানিয়েছেন কাজ তিনি করবেন তবে কোনো পারিশ্রমিক নেবে না ।আজ রাজ্য টা আদালতে জানায় ।প্রসঙ্গত : মঞ্জুলা চেল্লুর এর জন্য ১০ লক্ষ্য টাকা দেবার নির্দেশ ছিল ।